অপরাধ

সৌন্দর্যের ৫ গোপন রহস্য!

মুখ ও শরীরের চামড়ার পরিচর্যার জন্য অনেক সময় আমরা এমন সব সামগ্রী ব্যবহার করে থাকি যা আমাদের ত্বকের যত্নের পরিবর্তে ক্ষতি সাধনই বেশি করে থাকে। তাই ত্বকের সঠিক পরিচর্যার জন্য এ সম্পর্কে আমাদের কিছু জিনিস জেনে নেয়া উচিৎ। আর কিভাবে এসব সামগ্রী ছাড়াই ত্বক প্রাণবন্ত রাখা যায় আসুন তা জেনে নেয়া যাক-

১) পর্যাপ্ত পানি পান করুন: ভাবছেন এটা কি আর কোন গোপন রহস্য? আট গ্লাস পানি খাবার আইনটি এখন আর কাজে লাগানোর দরকার নেই। নিজের প্রয়োজন অনুযায়ী পানি পান করুন, যাতে পিপাসা না লাগে। এতে শরীর ভালো থাকার পাশাপাশি ত্বকও ভালো থাকবে।

২) সাবান দিয়ে মুখ ধোবেন না: সাবানের স্থলে আপনি যেকোনো সাধারণ ক্রিম বা লোশন ব্যবহার করতে পারেন, যা হবে সোডিয়াম লউরেট সালফেট (SLS) মুক্ত।

৩) ত্বককে ময়েশ্চরাইজ করুন: প্রতিদিন শরীরে ময়েশ্চরাইজিং লোশন মাখুন। এতে আপনার শরীরের ত্বক ভালো থাকার পাশাপাশি বয়সের ছাপ দেড়িতে পড়বে এবং ত্বক টান টান থাকবে।

৪) ব্যায়াম করুন: ত্বকে তারুণ্যের উজ্জলতা দেখতে চাইলে শুধুমাত্র ফেসিয়াই যথেষ্ট নয়। ব্যায়াম দেহে রক্ত সঞ্চালন বাড়িয়ে দিয়ে ত্বকে অক্সিজেন প্রবাহ বাড়ায়। তাই প্রতিদিন যতোটা সম্ভব হালকা এবং ভারী ব্যায়াম করুন।

৫) শরীরের চামড়াকে রোদে পুড়তে দেবেন না: অনেকে ফর্সা চামড়াকে রোদে পুড়িয়ে ত্বকের একটি “বিশেষ আবেদন” তৈরি করতে চান। কিন্তু তা চামড়া কোষের জন্য ক্ষতিকর। এক্ষেত্রে আপনি Spray Tan ব্যবহার করতে পারেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ মে ২০১৮, ৫:১৩ অপরাহ্ণ ৫:১৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ