সারাদেশ

বাজারে এলো ৮৪৭ সিসির ইয়ামাহার ৩ চাকার বাইক

বাজারে এসেছে ৮৪৭ সিসির ইয়ামাহার তিন চাকার মোটরসাইকেল নিকেন। ৪৫তম বার্ষিক টোকিও মোটর শো’তে এই বাইক উন্মুক্ত করা হয়।সম্প্রতি এটি বিক্রির ঘোষণা দিয়েছে ইয়ামাহা। আগ্রহী ক্রেতারা বাইকটি কেনার জন্য ১৭ মে থেকে প্রি-অর্ডার দিতে পারবেন। জাপানি শব্দ ‘নি’ এর অর্থ দুই এবং ‘কেন’ মানে তরবারি। আর তাই নামটি সামনে দুই চাকার সাথে ভালো মানিয়ে যায়।

প্রতিষ্ঠানের দাবি, এই বাইকের এলএমডব্লিও প্রযুক্তি রাইড এনভায়রনমেন্ট পরিবর্তনের প্রভাব কমাতে এবং কর্নারিং এর সময় স্থিতিশীলতার অনেক ভালো অনুভূতি প্রদান করবে। তবে এই মোটরসাইকেলের আকার ২১৫০ এমএম দীর্ঘ, ৮৮৫ এমএম প্রস্থ এবং ১২৫০ এমএম উচ্চতা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাইকটিতে ট্রিপল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। এর অশ্ব শক্তিও দুর্দান্ত। টর্কও ভালো। সব মিলিয়ে আদর্শ অ্যাডভেঞ্চার কাম রেসিং বাইক। ইয়ামাহা নিকেন মডেলের এই বাইকটি কেনার জন্য অনলাইনে রিজারভেশন সিস্টেম উন্মুক্ত করেছে। যা শুরু হবে ১৭ মে থেকে। সেদিনই এর দাম জানাবে ইয়ামাহা।

সম্প্রতি ইয়ামাহা নিকের নতুন একটি ভিডিও প্রকাশ করেছে। তাতে স্পষ্টই বোঝা যাচ্ছে কনারিংয়ের জন্য আদর্শ বাইক নিকেন। এর শক্তিশালী সাসপেনশন আরোহীকে দেবে অনন্য অভিজ্ঞতা। ২০১৭ সালে টোকিওতে অনুষ্ঠিত মোটর শোতে সর্বপ্রথম ইয়ামাহা তাদের তিন চাকার মোটরসাইকেলটি প্রদর্শন করে। সঙ্গে সঙ্গে এটি আলোচনার কেন্দ্রে পরিনত হয়।

ইউনিক ডিজাইনে তৈরি মোটরসাইকেলটি কেনার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেন। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো। শিগগিরই এটি চালানোর অভিজ্ঞতা নিতে পারবেন বাইকপ্রেমীরা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১ মে ২০১৮, ৬:০০ পূর্বাহ্ণ ৬:০০ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ