রেসিপি

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ‘শাকিব খান’!

শাকিব খান একজন জনপ্রিয় বাংলাদেশী অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হন। সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন।

শাকিব তার কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, ও একটি লাক্স-চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার। তিনি ২০১০ সালের ভালোবাসলেই ঘর বাঁধা যায় না ২০১২ সালের খোদার পরে মাএবং ২০১৫ সালের আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

১৯ বছরের ক্যারিয়ারে বহুমাত্রিক চরিত্রে অভিনয় করেছেন তারকা অভিনেতা শাকিব খান। তবে এবার একটু ভিন্ন চরিত্রে দেখা যাবে জনপ্রিয় এই চিত্রনায়ককে।

সেই চরিত্র হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া এক সৈনিকের। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত এক কলেজ শিক্ষকের চরিত্রে দেখা মিলবে শাকিবকে।

শাকিবের নতুন এমন চরিত্রে দেখা যাবে যৌথ প্রযোজনায় নির্মিত নতুন একটি ছবিতে। যদিও ছবির নাম এখনো চূড়ান্ত হয়নি, তবে এই ছবিটি প্রযোজনা করবে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, ছবিতে দেখা যাবে শাকিব খানের মধ্যে দেশপ্রেম ও রাজনৈতিক সচেতনতা। বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক হবেন তিনি। আর এই মানসিকতা থেকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন পাশাপাশি একটি কলেজের শিক্ষকের চরিত্রেও দেখা যাবে তাকে।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নাম চূড়ান্ত না হওয়া এই ছবিটি নির্মাণ করবেন কলকাতার জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তী। ছবির নামের মতো শাকিবের বিপরীতে নায়িকা কে হবেন তাও চূড়ান্ত হয়নি।

আবদুল আজিজ বলেন, শাকিব খান এখন দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরলে তার সঙ্গে আলোচনা করার পর নায়িকার বিষয়টি চূড়ান্ত করা হবে। তবে, আমরা চাচ্ছি নতুন কাউকে নিতে।

জানা গেছে, এই ছবির জন্য শাকিব খান পারিশ্রমিক চেয়েছেন ৭০ লাখ টাকা।

পারিশ্রমিকের বিষয়ে তিনি বলেন, ছবির গল্প শাকিব পছন্দ করেছেন। তাকে ৬০ লাখ টাকা পারিশ্রমিক দিতে চেয়েছি। সবকিছু চূড়ান্ত হবে এ মাসেই। শুটিং শুরুর পরিকল্পনা করেছি জুলাই মাসে।

নতুন ছবিটির চিত্রনাট্য লিখছেন দেলোয়ার হোসেন দিল। শাকিব ছাড়াও আরো অভিনয় করবেন মিশা সওদাগর। অন্যান্য চরিত্রেও চমক থাকবে।

এসকে মুভিজের ‘ভাইজান এলো রে’ ছবির শুটিংয়ের জন্য শাকিব খান এখন লন্ডন অবস্থান করছেন। ২০ এপ্রিল তিনি দেশে ফিরবেন।

‘ভাইজান এলো রে’ আগামী ঈদুল ফিতরে মুক্তি পাবে বলে ধারণা করা হচ্ছে। ছবিতে শাকিবের নায়িকা শ্রাবন্তী ও পায়েল সরকার, পরিচালক জয়দীপ মুখার্জি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৭ এপ্রিল ২০১৮, ৫:৩৬ অপরাহ্ণ ৫:৩৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ