আবহাওয়া

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি আসতে নিষেধ করা হয়েছে। এদিকে যারা নানা প্রয়োজনে আজ ঘর থেকে বেরিয়েছেন তারা বুঝেই গেছেন যে দিনটা আসলে কেমন যাবে। প্যাচপ্যাচে বৃষ্টি থাকবে, গরমও পড়বে সেই সাথে। শহরজোড়া প্যাঁচপ্যাঁচে কাদা হবে আর থাকবে যানজট।

ওদিকে সাগরও কিন্তু শান্ত হয়ে নেই। যে লঘুচাপের কথা বলা হচ্ছিলো সেটি এসে গেছে। আর তার কারণে কক্সবাজারসহ চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটি উত্তরপশ্চিম দিকে এগিয়ে আসছে, সেইসঙ্গে হচ্ছে ঘনীভূত। এটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ও এর সংলগ্ন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর পশ্চিম দিয়ে এগোতে পারে।

এই লঘুচাপটির কারণে সাগর উত্তাল রয়েছে। দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। বিশেষ করে বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের কোথাও কোথাও ভারীর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যান্য দিনের তুলনায় আজ দিনের তাপমাত্রা কিছুটা কমবে বলে আশা করা যাচ্ছে।

উপগ্রহের তথ্য বলছে, রাজধানীর আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন ২৬ ডিগ্রি। সারাদিনই বজ্রপাতের আশংকা রয়েছে, আকাশে থাকবে মেঘ। আর তা ঝরে পড়বে সারাদিনে বেশ কয়েকবার।

বৃষ্টি-বাদলার এই দিনে সবাই সাবধানে থাকুন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২ জুলাই ২০১৯, ৩:২৮ অপরাহ্ণ ৩:২৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ