খেলাধুলা

ওপেনিং ব্যাটসম্যান যখন দলের সেরা বোলার

ক্রিকেট মাঝে মাঝে বিস্ময়কর ঘটনার জন্ম দেয়। যেমনট আহয়েছে আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে। এদিন বল হাতে যিনি বাংলাদেশের সেরা বোলিং করেছেন তিনি কোনো স্পেশালিস্ট বোলার নন; বরং তিনি প্রতিষ্ঠিত ওপেনিং ব্যাটসম্যান।

প্রতিপক্ষ বোলারদের বেদম প্রহার করতে যার জুড়ি নেই। সেই বিধ্বংসী ওপেনার সৌম্য সরকারই আজ বাংলাদেশের সেরা বোলার। নিয়েছেন ৫৮ রানে ৩ উইকেট। যা তার ক্যারিয়ারের সেরা বোলিং।

সৌম্য-রুবেলের জুটিটা আজ বেশ জমে গিয়েছিল। তবে দুজনের ভূমিকা ছিল ভিন্ন। বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত সৌম্য আজ বোলার বনে যান। আর চলতি বিশ্বকাপে প্রথমবার সুযোগ পাওয়া স্বীকৃত পেসার রুবেল হোসেন বনে যান ফিল্ডার।

এই সৌম্য-রুবেল জুটিতেই ৩ উইকেট খোয়া গেছে অজিদের। অধিনায়ক অ্যরন ফিঞ্চকে (৫৩) রুবেল হোসেনের তালুবন্দি করে সৌম্য তার উইকেট শিকার অভিযান শুরু করেন।

সৌম্যর দ্বিতীয় শিকার ১৪৭ বলে ১৬৬ রানের ইনিংস খেলা অপর ওপেনার ডেভিড ওয়ার্নার। শর্ট থার্ডম্যানে ক্যাচ নেন সেই রুবেল হোসেন। উইকেটে এসেই ধ্বংসলীলা শুরু করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

১০ বলে ৩২ রানে তাকে থামান সেই সৌম্য-রুবেল জুটি। সৌম্যর বলে সরাসরি থ্রোতে ম্যাক্সওয়েলের স্টাম্প ভাঙেন রুবেল হোসেন। ৮ ওভার বল করে এই ওপেনার ৫৮ রানে শিকার করেছেন ৩ উইকেট। অজিদের অপর উইকেটটি নেন মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ জুন ২০১৯, ৮:৩৭ অপরাহ্ণ ৮:৩৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ