খেলাধুলা

পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলির মেয়ের অকাল মৃত্যু

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষীয় সিরিজে অংশ নেয় পাকিস্তান। তবে ইংলিশদের সাথে খুব একটা ভালো করতে পারেনি দলটি। হেরেছে সবগুলো ম্যাচ। ইংল্যান্ডের বিপক্ষে যখন ম্যাচে ব্যস্ত পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলি, তখন যুক্তরাষ্ট্রে জীবনের অন্তিম মুহুর্ত পার করছিল তার মেয়ে। শেষ বারের মতো মেয়ের মুখটিও দেখতে পারেননি তিনি।

পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলির মেয়ে গত কয়েক মাস ধরে ক্যানসারের সাথে লড়াই করে যাচ্ছিলেন। কিন্তু সেই যুদ্ধে হেরে যেয়ে রবিবার (১৯ মে) পৃথিবী থেকে বিদায় নিয়েছে মেয়েটি। মেয়ে যখন মৃত্যুর সাথে লড়ছিল, তখন বাবা আসিফ ইংল্যান্ডে ক্রিকেট খেলায় ব্যস্ত ছিলেন।

বিশ্বকাপের জন্য পাকিস্তানের ঘোষিত প্রাথমিক স্কোয়াডে ছিলেন না আসিফ। তবে আইসিসির নিয়মানুযায়ী ২৩ মে পর্যন্ত দল পরিবর্তন করার সুযোগ কাজে লাগিয়ে তাকে দলে টেনেছে পাকিস্তান।

রবিবার (১৯ মে) ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছিল পাকিস্তান। একাদশে ছিলেন আসিফ। ব্যাট হাতে দলের পক্ষে তিনি করেন ১৭ বলে ২২ রান। তবে ম্যাচটি ৫৪ রানে হেরেছে তার দল।

গত কয়েক মাস ধরেই যুক্তরাষ্ট্রে চিকিৎসা চলছে মেয়েটির। অপরদিকে, এই সময়েই দেশের হয়ে বিভিন্ন প্রান্তে খেলে বেড়াচ্ছেন আসিফ। নিজেকে নিয়ন্ত্রণে রেখে দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়া বাবা আসিফ সকলের শ্রদ্ধা পাওয়ার দাবিদার।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ মে ২০১৯, ১২:০৪ অপরাহ্ণ ১২:০৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ