সারাদেশ

আগুনে ৮ বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১০ মে) রাতে উপজেলার বাকিলা ইউনিয়নের সন্না গ্রামের হাওলাদার বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষয় হয়। কিন্তু ততখনে ৮টি বসতঘর পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

আগুনে ওই বাড়ির খোরশেদ আলমের ১টি বসতঘর ও ১টি রান্নাঘর, ফারুকের ১টি বসতঘর ও ১টি রান্নাঘর, রফিকের ১টি বসতঘর, হারেছ হাওলাদারের ১টি বসতঘর, শাখাওয়াতের ২টি বসতঘর, নূরে আলমের ১টি বসতঘর ও লিয়াকতের ১টি বসতঘর পুড়ে যায় বলে নিশ্চিত করেন, স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল হান্নান।

জানা গেছে, শুক্রবার রাতে ওই বাড়ির চট্টগ্রামে বসবাসকারী শাখাওয়াতের বতসঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই সময় লোকজন তারাবি নামাজ পড়া অবস্থায় থাকায় ফায়ার সার্ভিসকে খবর দিতে দেরী হয়।

যার ফলে মুহুত্বেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় ও এলাকাবাসীর সহযোগিতায় প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে ৮টি বসতঘর, ২টি রান্নাঘর, ঘরে থাকা নগট টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, তৈজসপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়। এ দিকে তারাবি নামাজ পড়া অবস্থায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে লোকজন মসজিদে নামাজরত অবস্থায় থাকায় ক্ষয়-ক্ষতির পরিমান বেশী হয় বলে স্থানীয়রা জানান।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার আব্দুল গনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত। ক্ষতির পরিমান নির্ধারন করা হয়নি বলে তিনি জানান।

স্থানীয় ইউপি সদস্য মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী জানান, ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়াকে অবহিত করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া জানান, ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১২ মে ২০১৯, ১২:২৩ পূর্বাহ্ণ ১২:২৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ