জাতীয়

রেলের অ্যাপ : টাকা নেয় কিন্তু টিকিট দেয় না!

অনেক ঢাক-ঢোল পিটিয়ে উদ্বোধন করা হয়েছিল বাংলাদেশ রেলওয়ের অ্যাপ। রেলের অ্যাপে টিকিট কাটলেও পাচ্ছেনা কনফারমেশন মেইল (বামে) এবং অন্য একজনের কাছে মেইল আসলেও তা ছিল ব্ল্যাংক!

কিন্তু উদ্বোধনের দিন থেকেই এটা ব্যবহারকারীদের অপছন্দের তালিকায় চলে গেছে। দিনে দিনে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। গত কয়েকদিন ধরে রেলের ওই অ্যাপে টিকিট কাটতে গিয়ে টাকা গচ্চা দিয়েছেন অনেকে। টিকিট কাটা যাচ্ছে না, কিন্তু টাকা ঠিকই কেটে নিচ্ছে। সোশ্যাল সাইটে গত কয়েকদিন ধরে এমন অভিযোগে সয়লাব হয়ে গেছে।

যেমন উৎকল বণিক গত ৯ মে তারিখ বিকাশের মাধ্যমে ৭২০ নং পাহাড়িকা এক্সপ্রেসের ১০ তারিখের টিকিট কাটেন। পরবর্তী দুই দিন অপেক্ষা করে কনফারমেশন মেইল তিনি পাননি। সেই ১০ তারিখের টিকেট কনফার্মেশন মেইল তিনি পেয়েছেন আজ ১১ মে দুপুর ১ টায়! তিনি এখন টাকা ফেরত পাবেন কিনা এ নিয়ে চিন্তিত। অনেক ব্যবহারকারী তাকে ভোক্তা অধিকার আইনে মামলা করার পরামর্শ দিচ্ছেন।

প্রায় একই অভিজ্ঞতা কে জে মুরাদের। তিনি স্ক্রিনশট দিয়ে ফেসবুকে লিখেছেন, ‘অবশেষে ১৪ ঘণ্টা পর মেইল আসল। ট্রেন ততক্ষণে অর্ধেক পথ পাড়ি দিয়েছে।’ মো: সোহেল রানা লিখেছেন, ‘Rail Sheba অ্যাপস দিয়ে কেউ টিকিট কাটবেন না। টাকা কেটে নিচ্ছে কিন্তু টিকিট ইস্যু হচ্ছে না। সবাই সাবধান!’

শুধু ফেসবুক নয়; গুগল প্লে স্টোরে এই অ্যাপটির রিভিউতে অনেকেই টিকেট কিনতে গিয়ে তাদের ভোগান্তির কথা লিখেছেন। বেশ কয়েকজন লিখেছেন টিকেট কাটা নিশ্চিত না হলেও তাদের টাকা কেটে নেওয়া হয়েছে। রেলওয়ের ই-সেবা কার্যক্রমটি পরিচালনা করে থাকে ‘সিএনএসবিডি নামে’ একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক শারফুদ্দিন আহমেদ জানান, ‘বিষয়টি এখনও নতুন, কিছু ত্রুটি আছে, তা ডেভেলপমেন্টের কাজ চলছে। অভিযোগগুলো আমরা খতিয়ে দেখব এবং সমাধানের চেষ্টা করছি।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ মে ২০১৯, ১১:০৭ অপরাহ্ণ ১১:০৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ