জাতীয়

যাত্রীদের আনতে মিয়ানমার গেছে বিমানের বিশেষ ফ্লাইট

বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। এতে পাইলটসহ ১৮ জন যাত্রী আহত হয়েছেন। বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গণমাধ্যমকে এ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈরি আবহাওয়ার কারণে বিমানটি রানওয়ে থেকে বাইরে চলে যায়। এতে কোন প্রাণহানি ঘটেনি। তবে কয়েকজন আহত হয়েছেন। তারা কতোটুকু আহত হয়েছেন সে সম্পর্কে কোন ধারণা পাওয়া যায়নি।

ঘটনার বিমানটিতে মোট ৩৩ জন আরোহী ছিল বলে বিমান এয়ারলাইন্স জানিয়েছে। তাদের মধ্যে চারজন ক্রু সদস্য এবং বাকি ২৯ জন যাত্রী। যাত্রীদের মধ্যে একজন শিশু ছিল বলে জানা গেছে। শাকিল রিয়াজ জানিয়েছেন, বাংলাদেশ সময় রাত দশটা পর্যন্ত তারা জানতে পেরেছেন যে অন্তত ১৮ জনকে চিকিৎসার জন্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বার্তা সংস্থা এএফপি বলছে, বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়লে ১১ জন আরোহী আহত হয়েছেন। ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে যাতে দেখা যাচ্ছে বিমানটি রানওয়ের পাশে ঘাসের ওপর পড়ে আছে। এএফপির একজন ফটোগ্রাফার বলেছেন যে তিনি একজন আহত নারীকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখেছেন। মিয়ানমারে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, ১৫ যাত্রী আহত হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনের যাত্রীদের ফিরিয়ে আনতে একটি বিশেষ ফ্লাইট পাঠানো হয়েছে। বুধবার (০৮ মে) রাত ১১টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বিমানের বিশেষ ফ্লাইট বিজি ১০৬০। বৃহস্পতিবার (০৯ মে) সকাল ৬টায় বিশেষ ফ্লাইটটি যাত্রীদের নিয়ে বাংলাদেশে ফিরে আসবে।

এর আগে রাত ১০টা ৪৭ মিনিটে মিয়ানমার সিভিল এভিয়েশন অথরিটির কাছ থেকে ফ্লাইট পরিচালনার অনুমতি পায় বিমান। বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন। বিমান সূত্রে জানা গেছে, বিকেল ৩টা ৪৫ মিনিটে শাহজালাল থেকে উড্ডয়ন করে, সন্ধ্যা ৬টা ২২মিনিটে অবতরণের সময় ড্যাশ-৮ উড়েজাহাজ রানওয়ে ছিটকে পড়ে।

বিমানের প্রকৌশল শাখার একটি সূত্র জানিয়েছে, বিমানটিতে পাইলটের দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন শামিম। জরাজীর্ণ ওই ড্যাস-৮ কিউ ৪০৯ উড়োজাহাজটি অনেকদিন থেকে ভালো চলছিল না। বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াং মাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে জুনিয়র গ্রাউন্ড সার্ভিস অফিসার শাহিনা বলেন, ওই ফ্লাইটটিতে তখন ৩৩ জন আরোহী ছিলেন। সবাই এখন নিরাপদে রয়েছেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৯ মে ২০১৯, ২:০২ পূর্বাহ্ণ ২:০২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ