জাতীয়

রাত ১২টার পর থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। অন্যান্য যানবাহনের মধ্যে রয়েছে, বেবিট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো।

ময়মনসিংহ সিটি নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (২ মে) রাত ১২টা থেকে সংশ্লিষ্ট এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

ইসির তথ্য মতে, সিটি নির্বাচনে চারদিন মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এ চারদিন হলো ২ মে রাত ১২টা থেকে ৬ মে রাত ১২টা পর্যন্ত। সেই সঙ্গে ভোটের আগের দিন ৪ মে রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত যানবাহন ও নৌ চলাচল বন্ধ থাকবে।

সম্প্রতি ইসির এক নথিতে বলা হয়, আগামী ৫ মে (রোববার) ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন (৪ মে) রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

আরেক নথিতে বলা হয়, ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন (৪ মে) রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিনচালিত সবধরনের নৌযান ও স্পিডবোট বন্ধ থাকবে। তবে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ছোট নৌযান চলতে পারবে।

দুই নথিতে আরও বলা হয়, রিটার্নিং কর্মকর্তার অনুমতিসাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/ তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আর ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত নৌযান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

ভোটার ও জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে সব নৌযান চলাচলের ক্ষেত্রে ও দূরপাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। অন্যদিকে, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩ মে ২০১৯, ১:৪১ পূর্বাহ্ণ ১:৪১ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ