বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র আ’লীগের টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। বুধবার (১৭ এপ্রিল) বিকালে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান বলেন, বিদ্রোহী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এর আগে সকালে জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ তার মনোনয়ন প্রত্যাহার করেন।

মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া পাঁচ জনের মধ্যে যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগ প্রার্থীসহ দু’জনের মনোনয়নপত্র বৈধ হয়েছিল। মেয়র পদে বাকি তিন প্রার্থীর মনোনয়নই বাতিল ঘোষণা করে ইসি।

ময়মনসিংহ সিটি করপোরেশন রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন আরও জানান, গত ১০ এপ্রিল যাচাই-বাছাইয়ের দিনে বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু এবং জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল।

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. মুসা সরকার ও বিশ্বজিৎ ভাদুড়ী সব শর্ত পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আরেক স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী শহীদুল ইসলামের (স্বপন মণ্ডল) প্রার্থিতা বাতিল করা হয়েছে ঋণখেলাপি হওয়ার কারণে।

তিনি জানান, মেয়র পদ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৩ ওয়ার্ডের বিপরীতে ৭১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জানা যায়, ২০১৮ সালের ২ এপ্রিল দেশের দ্বাদশ এই সিটি করপোরেশনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহকে সিটি করপোরেশন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডের ময়মনসিংহ সিটির আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার। এই সিটির মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। এর মধ্যে ৫ মে অনুষ্ঠেয় প্রথম ভোটের ভোট দেবেন ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন নারী ও ১ লাখ ৪৬ হাজার ৪৫৭ জন পুরুষ ভোটার। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৯৩৬ জন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৭ এপ্রিল ২০১৯, ৯:০৬ অপরাহ্ণ ৯:০৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ