ক্যাটেগরীজ: রাজনীতি

নিজের নয়, স্ত্রীর রিটার্ন দাখিল; তবুও মনোনয়ন বৈধ!

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনয়ন প্রাথী মো: ফরিদুল হক খান নিজের আয়কর রিটার্ন দাখিল না করে স্ত্রীর রিটার্ন দাখিল করেছে তবুও তা মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঐ আসনের ভোটার মুস্তাফিজুর রহমান এই অভিযোগ করে তা বাতিল করতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করেছেন। রোববার (২ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার দপ্তরে এ আবেদন জমা দেওয়া হয়।

আবেদনে বলা হয়েছে, মো: ফরিদুল হক খান জামালপুর-২ আসন থেকে মনোনয়ন দাখিল করেছেন বা বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে প্রকাশিত পরিপত্র-৭ উল্লেখিত প্রাথীর হলফনামা তথ্য বিবরণীতে পরিপত্র-৭ এর ৬ নাম্বার কলামে আয়কর বিবরণ অনুযায়ি উক্ত ব্যাক্তি তার আয়কর বিবরন প্রকাশ বা প্রদান করেন নাই অর্থাৎ তাহার সহধমির্নী আফরোজা হক এর আয়কর প্রত্রয়ন ও আয়কর বিবরনী প্রদান করেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সামিল।

আওয়ামীলীগ মনোনয়ন প্রার্থী তাহার আয়কর প্রত্যয়ন পত্র ও আয়কর বিবরণী অর্থাৎ হলফনামার তথ্য বিবরণী পরিপত্র পরিপত্র-৭ এর ৬ নাম্বার কলাম আয়কর প্রত্যয়ন পত্র ও আয়কর বিবরণী প্রদান না করলেও বিগত ২ ডিসেম্বর ২০১৮ তারিখে রিটার্নিং অফিসার আওয়ামীলীগ মনোনয়ন প্রাথী মো: ফরিদুল হক খানের মনোনয়নপত্র গ্রহনের বৈধ ঘোষনা করেন। যা সম্পূর্ণ ভাবে অবৈধ ও বেআইনি। একারণে প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করার দাবি জানানো হয়েছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ ডিসেম্বর ২০১৮, ১:৪০ অপরাহ্ণ ১:৪০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ