চাকরি

‘মায়ের জন্য অন্তত দেশে আসেন’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে আজ রোববার। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এ সাক্ষাৎকারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক জিয়া ভিডিও কলেই মনোনয়ন প্রত্যাশীদের বিভিন্ন প্রশ্ন করেন। পদপ্রার্থীদের তিনি দেশের পরিস্থিতি, ওয়ান-ইলেভেনের পরবর্তী পরিস্থিতি, গত ১০ বছরে মনোনয়ন প্রত্যাশী নেতাদের ভূমিকাসহ বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন। এরই মধ্যে রংপুর অঞ্চলের এক পদ প্রত্যাশী নেতা তারেক জিয়াকে বলেন, ‘আমরা তো দেশে অনেক কষ্ট করছি, জেল খাটছি।

এই ১০ বছরে আমি ৪ বছর জেলে কাটিয়েছি। মোট ৫৬টি মামলা হয়েছে আমার বিরুদ্ধে। কিন্তু আপনি তো বিদেশে বসে আছেন। বিদেশে বসে বসে আমাদের জ্ঞান দিচ্ছেন।’ খালেদা জিয়ার জন্য হলেও তারেকের দেশে আসা উচিৎ উল্লেখ করে রংপুরের ওই নেতা বলেন, ‘আপনার মায়ের বয়স ৭০ এর চেয়ে বেশি। তিনি জেলে আছেন। পৃথিবীতে তো এমন দেখি নাই মা জেলে আর ছেলে বিদেশে আমোদে আছে। মায়ের জন্য হলেও তো আপনি দেশে আসেন। দেশে আসলে আপনাকে কী করবে?

আমাদের আইনজীবী আছে, কর্মী আছে। আমরা তো দরকার হলে জেলের তালা ভেঙে আপনাকে নিয়ে আসতে পারতাম। কিন্তু আপনি দেশে আসেন না কেন?’ ওই নেতা তারেক জিয়াকে আরও বলেন, ‘আপনার অর্ধেক নেতৃত্ব তো ড. কামাল হোসেন নিয়েই নিয়েছেন। দেশে না এসে বড় বড় বক্তৃতা দিলে বাকি অর্ধেকটাও হাতছাড়া হয়ে যাবে।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ নভেম্বর ২০১৮, ৫:৫৬ অপরাহ্ণ ৫:৫৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ