চাকরি

মায়ের পর বিএনপির প্রার্থী হলেন ইলিয়াসপুত্র

মায়ের পর এবার বিএনপির প্রার্থী হয়েছেন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর বড় ছেলে যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার আবরার ইলিয়াস। সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর ও বালাগঞ্জের একাংশ) আসন থেকে পার্থী হয়েছেন তিনি। এর আগে এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা একই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বৃহস্পতিবার বিকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দুটি জমা দিয়েছেন আবরার ইলিয়াস। মনোনয়ন প্রত্যাশী ও তাদের সঙ্গে আগত নেতাকর্মীদের ভিড়ের কারণে কার্যালয়ে ঢোকেননি আবরারের মা তাহসিনা রুশদীর লুনা। তাদের সঙ্গে আগত সিলেট বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে লুনা ওই সময় কার্যালয়ের নিচে অবস্থান করছিলেন। স্থানীয় বিএনপি নেতাকর্মীরা জানান, মায়ের সঙ্গে ডামি প্রার্থী হিসেবে আবরার ইলিয়াস মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মা-ছেলের মধ্যে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে কোনো প্রতিযোগিতা নেই।

এম ইলিয়াস আলী ২০০১-২০০৬ সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন। ২০১০ সালে বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন তিনি। ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানী ঢাকার ডিএসও এলাকা থেকে মধ্যরাতে তিনি ও তার গাড়িচালক আনসার আলী নিখোঁজ হন। বিএনপির অভিযোগ, বিরোধীদের দমন নিপীড়নের অংশ হিসেবে আওয়ামী লীগের নিরাপত্তা বাহিনী তাদের অপহরণ করেছে। কিন্তু সরকার সে দাবি বারবার অস্বীকার করে আসছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৬ নভেম্বর ২০১৮, ৭:২৭ অপরাহ্ণ ৭:২৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ