আবহাওয়া

স্থগিত হয়নি বিশ্ব ইজতেমা

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, তাবলীগ জামাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

শুক্রবার (১৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফ মাহমুদ অপু সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১৫ নভেম্বর আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা প্রদান এবং তাবলীগ জামাতের বিবাদমান দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে স্বরাষ্ট্র মন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় তাবলীগ জমাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি’র বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শ্রীঘ্রই ভারতের দেওবন্দে যাবার সিদ্ধান্ত হয়।

প্রতিনিধি দল ভারতের দেওবন্দ থেকে এসে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়ের সাথে সমন্বয় করে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণ করা হবে মর্মে সিদ্ধান্তগৃহীত হয়।’

এতে আরও বলে হয়, ‘গতকাল থেকে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিশ্ব ইজতেমা নিয়ে বিভিন্ন ধরণের সংবাদ প্রকাশিত হচ্ছে। সভার সঠিক সিদ্ধান্ত হল- বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, তাবলীগ জমাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।’

সভায় সেতুবিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, ধর্ম সচিব, বাংলাদেশ পুলিশের আইজিপি, ডিএমপি কমিশনার, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আবদুল্লাহ, মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ,

মাওলানা মাহমুদুল হাসান এবং তাবলীগ জমাতের দুই পক্ষের প্রতিনিধি ছাড়াও আলেম ওলামাগণসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানানো হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৬ নভেম্বর ২০১৮, ৬:৩০ অপরাহ্ণ ৬:৩০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ