সোশ্যাল মিডিয়া

একবার আমিরাত ছাড়লেই ছয় মাস মেয়াদী ভিসা অবৈধ!

সাধারণ ক্ষমা কর্মসূচির আওতায় চাকরিপ্রত্যাশীদের দেয়া ছয় মাস মেয়াদী অস্থায়ী ভিসায় কেউ একবার সংযুক্ত আরব আমিরাত ত্যাগ করলেই তার ভিসা অবৈধ হবে।

গত সপ্তাহে অস্থায়ী ভিসাধারীরা দেশটিতে আসা-যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ নেই বলে স্থানীয় একটি দৈনিকে সংবাদ প্রকাশিত হওয়ার পর ঘোষণা দিয়েছে দেশটির ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড ন্যাশনালিটির (এফএআইসি)।

এক প্রতিবদনে এফএআইসির অভিবাসন বিষয়ক শাখার প্রধান ব্রিগেডিয়ার আল রশিদীর বরাত দিয়ে খালিজ টাইমস জানায়, এই ভিসার মাধ্যমে দেশটিতে একাধিকবার প্রবেশের সুযোগ নেই।

এই সুবিধা শুধু তাদেরকেই দেয়া হবে, যারা সাধারণ ক্ষমা পাওয়ার পর এখানে বসবাস করতে চায় এবং চাকরি পেতে ইচ্ছুক। কিন্তু যদি তারা এ সময়ের মধ্যে কোনও চাকরি না পায়, তাহলে তাদেরকে বাধ্যতামূলক দেশত্যাগ করতে হবে। মেয়াদ শেষ হওয়ার পর অস্থায়ী এ ভিসা নবায়ন করা যাবে না।

এছাড়া অস্থায়ী ভিসাধারীদেরকে আগে কোনও কাজ পেতে হবে এবং কাজ শুরুর আগে তাদেরকে চাকরি ভিসা দেয়া হবে বলে জানান ব্রিগেডিয়ার আল রশিদী।

সাধারণ ক্ষমার আওতায় ৬০০ দিরহাম মূল্যের এই ভিসা সাধারণ ক্ষমাপ্রার্থনাকারীরা পেতেন; যাদের সব ধরনের জরিমানা মওকুফ। এখনও দেশটিতে যারা অবৈধভাবে বসবাস করছেন; তাদের ওই ভিসা নেয়ার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এই ভিসার জন্য আবেদন করা যাবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৩ নভেম্বর ২০১৮, ৯:২০ অপরাহ্ণ ৯:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ