চাকরি

বিএনপি নির্বাচনে যাবে তবে...

নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে বিএনপি। গতকাল শনিবার বিএনপির তিন দফা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রথমে বিএনপির স্ট্যান্ডিং কমিটির বৈঠক এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠকে বসেন বিএনপির নেতারা। বৈঠক সূত্রে জানা গেছে, তিনটি বৈঠকেই বিএনপি নির্বাচনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে এবং বলেছে তারা নির্বাচনে যাবে। তবে নির্বাচনে যাওয়ার আগে বিএনপি ৪টি শর্ত দিয়েছেঃ

১। নির্বাচনের তফসিল পেছানোর দাবি করেছে বিএনপি। জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন আজ এর ওপর আনুষ্ঠানিক প্রেস ব্রিফিং করবেন। সেখানে তাঁরা একমাস তফসিল পেছানোর আবেদন করবেন। তবে জানা গেছে, এক মাস না হলেও দুই সপ্তাহ তফসিল পেছানো হলেও খুশি হবে বিএনপি নেতৃবৃন্দ।

২। বিএনপি সরকারের বিরুদ্ধে সবসময় তাদের তাদের নেতাকর্মীদের ওপর মামলা-হামলার অভিযোগ করে। এই মামলা-হামলার বিষয়ে নির্বাচন কমিশন যেন একটি সুনির্দিষ্ট দিক নির্দেশনা দেয় সেজন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করবে তারা। ৩। বিএনপির যাঁদের বিরুদ্ধে মামলা আছে বা যাঁরা দণ্ডিত হয়েছেন তাঁদেরকে মনোনয়নপত্র জমা দিতে এবং প্রার্থী হতে বাধা দেওয়া যাবে না।

৪। বিএনপিকে নির্বাচনী প্রচার-প্রচারণার ক্ষেত্রে সমান সুযোগ দিতে হবে। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন আজ বিকেলে এ ব্যাপারে আনুষ্ঠানিক প্রেস কনফারেন্স করে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ নভেম্বর ২০১৮, ১১:৪৪ পূর্বাহ্ণ ১১:৪৪ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ