চাকরি

সরকারকে ২১ দিনের আল্টিমেটাম অতঃপর……

সড়ক পরিবহন আইন-২০১৮-এর সংস্কারসহ ৮ দফা দাবিতে নতুন করে ২১ দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে নির্ধারিত সময় শেষে আরও ৯৬ ঘণ্টার ধর্মঘট পালন করবে শ্রমিক ফেডারেশন। সোমবার (২৯ অক্টোবর) বিকেলে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এ তথ্য জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮-এর সংস্কারসহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট আগামীকাল মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে শেষ হচ্ছে। আগামী কাল থেকে ২১ দিন গণপরিবহণ চলাচল করবে। এ সময়ের মধ্যে আমরা সরকারকে আমাদের দাবির ব্যাপারে অবহিত করবো। সরকারকে লিখিত ও মৌখিকভাবেও জানানোর চেষ্টা করবো। আমাদের দাবি-দাওয়া মেনে না নিলে ২১ দিন পর আবারও ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবো।

ওসমান আলী আরও বলেন, এই ২১ দিনের মধ্যে আমরা দেশের বিভিন্ন বিভাগীয় শহরে ও দেশের বড় বড় টার্মিনালগুলোতে মিটিং মিছিল ও সমাবেশ করবো। সেখানে জনগণকে সম্পৃক্ত করতে পোস্টার, লিফলেট বিতরণ করা হবে।

এর আগে টানা ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালনকালে সাধারণ যাত্রীদের সঙ্গে বেপরোয়া আচরণ করে পরিবহন শ্রমিকরা। রাজধানীর রাস্তায় ব্যক্তিগত গাড়ি ও চালকদের পথরোধ করে তারা মবিল মাখিয়ে দেয়। এমনকি চালকদের শারীরিকভাবে হেনস্তা করার পাশাপাশি গাড়িতে থাকা যাত্রীদের নামিয়ে দেওয়ার ঘটনা ঘটছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ অক্টোবর ২০১৮, ১১:৩৭ অপরাহ্ণ ১১:৩৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ