আবহাওয়া

ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদেরের ফোন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে ফোন করেছেন। সোমবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে তিনি ফোন করেন। সংলাপের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের জানতে চান ঐক্যফ্রন্টের কতজন সদস্য সংলাপে অংশ নেবে।

ঐক্যফ্রন্টের সূত্রগুলো বলছে, মঙ্গলবার ফোন করে ওবায়দুল কাদের জানাবেন সংলাপের দিনক্ষণ। তবে আজ ফোনালাপে স্বল্প পরিসরে আলাপ হয়েছে। ৩১ অক্টোবর সম্ভাব্য সংলাপ অনুষ্ঠিত হতে পারে। আর গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হতে পারে বলে ধারণা করছেন।

এরআগে সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলে, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবার জন্য সব সময় খোলা। পার্টির পক্ষ থেকে আমরা জানিয়ে দিচ্ছি এই সংলাপে আমরা সম্মত।

সংলাপের স্থান ও সময় কিভাবে নির্ধারণ করা হবে সে ব্যাপারে তিনি কিছু বলেননি। ওবায়দুল কাদের বলেন, খুব শীঘ্রই জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগের এই সংলাপের স্থান ও সময় জানিয়ে দেয়া হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের ১১ দফা কর্মসূচি ও ৭ দফা দাবি মেনে নেয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কোন দাবি মেনে নেয়া হবে আর কোনটা মেনে নেয়া হবে না আমরা এখন এ বিষয়ে কিছুই বলতে চাইনা, সংলাপে সব বিষয়ে আলোচনা হবে।

পরে প্রধানমন্ত্রীর সংলাপে বসার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ঐক্যফ্রন্ট নেতা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকের ব্রিফিংকালে তিনি একথা বলেন। এসময় মওদুদ আহমেদ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ায় নিন্দা জানিয়ে অবিলম্বে তাকে মুক্তির দাবি জানান।

সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক চলছে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের চেম্বারে এই বৈঠক চলছে বলে জানা গেছে। তবে বৈঠকের সুনির্দিষ্ট আলোচ্য বিষয় নিয়ে কিছু জানা যায়নি তাৎক্ষণিকভাবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের সভাপতিত্বে এই বৈঠকে রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব ও আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু ও মোকাব্বির খান, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না ও জাহেদুর রহমান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর ও আ ব ম মোস্তফা আমিন। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীও এই বৈঠকে রয়েছেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ অক্টোবর ২০১৮, ১০:১৯ অপরাহ্ণ ১০:১৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ