সিলেট এমসি কলেজের অফিস সহকারী জনেন্দ্র কুমার বাঁচতে চান

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’ ‘আর্ত মানবতার সেবায় এগিয়ে আসুন।’-এমন আবেদনের একটি ছোট্ট পোস্টার ঝুঁলছে সিলেট এমসি কলেজের ভেতরে। সাহায্যের এ আবেদন করা হয়েছে এমসি কলেজের একজন অফিস সহকারীকে বাঁচাতে।

তাঁর নাম জনেন্দ্র কুমার মালাকার। দীর্ঘ একযুগ থেকে কিডনি রোগে আক্রান্ত সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের অফিস সহকারী জনেন্দ্র কুমার। গত ছয় মাস থেকে তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকেরা তাঁকে ডায়ালসিসের মাধ্যমে বাঁচিয়ে রেখেছেন। বেঁচে থাকতে প্রতি সপ্তাহে দুই দিন ডায়ালসিস করতে হবে তাঁকে। জনেন্দ্র মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার নর্থন গ্রামের প্রয়াত উমেদ কুমারের ছেলে।

তিনি বর্তমানে এমসি কলেজের বালুচরস্থ ছাত্র হোস্টেলে থাকেন। জনেন্দ্র চার ছেলে সন্তানের জনক। ছেলেরা সবাই এখনো ছাত্র, পড়ালেখা নিয়েই ব্যস্ত তারা। পাশাপাশি জন্মদাতা পিতাকে সুস্থ করে তুলতে অস্থির প্রায়।

কিন্তু উপায় নেই। টানাপোড়নের সংসারই চলে না ঠিকমতো এরমধ্যে বাবার চিকিৎসার খরচ চালানো যেন মরার উপর খাড়ার গাঁ। জনেন্দ্র এমসি কলেজে অফিস সহকারীর চাকরি করে ৮ হাজার টাকা বেতন পান। চাকরিও সরকারিকরণ করা হয়নি দীর্ঘ ১৮ বছরে। এমন পরিস্থিতিতে ৮ হাজার টাকায় সংসার খরচ করে এবং ছেলেদের পড়ালেখার খরচ করে নিজের চিকিৎসা করানো কঠিন হয়ে পড়েছে।

দুটি কিডনিই তাঁর বিকল হয়ে গেছে। এমন অবস্থায় উন্নত চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন। তিনি সমাজের বিত্তবানসহ সচেতন মহলের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন। জনেন্দ্র কুমার মালাকারকে বাঁচাতে সাহায্য পাঠানো যাবে বিকাশ নাম্বার-০১৭৩৬ ১৪৬১৫৫ (পার্সোনাল) নাম্বারে এবং যমুনা ব্যাংক লিমিটেড সিলেট শাখার-০০০৮-০৩১০০২৬৬৭৬ একাউন্ট নাম্বারে। সুত্রঃ দৈনিক সবুজ সিলেট

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ অক্টোবর ২০১৮, ৭:৫৯ পূর্বাহ্ণ ৭:৫৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ