টেক

এক ট্রাক চালকের ৬ বউ ও ৫৪ সন্তান!

পৃথিবীতে জনসংখ্যা দিন দিন বেড়ে চললেও তার দিকে মোটেও নজর নেই পাকিস্তানের । বর্তমান কর্মব্যস্ত জীবনে মানুষ এতটাই ব্যস্ত হয়ে পড়েছে যে নিজেদের দাম্পত্য জীবনের ছোট ছোট মুহূর্ত গুলোও ভুলে যাচ্ছে। একটি পরিবারকেই সুন্দরভাবে তৈরি করতে ব্যর্থ হচ্ছেন অনেকেই। অথচ পেশায় ট্রাক চালক এক ব্যক্তি দিব্যি ৬ স্ত্রী নিয়ে সংসার করছেন। পাকিস্তানের বাসিন্দা ৭০ বছরের আব্দুল মজিদ মেঙ্গালের ৬ স্ত্রীর ঘরে রয়েছে ৫৪ জন সন্তান। শুনলে অবাকই হতে হয়। আব্দুল মজিদ মেঙ্গাল প্রথম বিয়ে করেন ১৯ বছর বয়সে। এরপরও তিনি আরও পাঁচটি বিয়ে করেন।

ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাতকারে আব্দুল মজিদ মেঙ্গাল বলেন, শারীরিক চাহিদার কারণে তিনি একাধিক বিয়ে করেছেন! ৬ বউ ও ৫৪ সন্তানের মধ্যে অর্থের অভাবে চিকিৎসা না করাতে পারায় তার দুই স্ত্রী এবং ১২টি সন্তান মারা গেছেন। বর্তমানে তার ২২টি ছেলে ও ২০টি মেয়ে আছে।

আব্দুল মজিদ ৬ বউকে নিয়ে আর্থিক অনটনের মধ্যেও ৭ রুমের একটি বাড়িতে বসবাস করেন। তার সন্তানদের বেশিরভাগেরই বয়স ১০ এর নিচে। আব্দুল মজিদের সর্ব কনিষ্ঠ বউয়ের বয়স ৩০ বছর। ৬ বউ এবং ৫৪জন সন্তানকে নিয়ে বেশ ভালোভাবেই দিন কাটছে আব্দুল মজিদের। পাকিস্তানে মুসলিম পুরুষদের একসঙ্গে ৪ জন স্ত্রী রাখার বিধান রয়েছে। এতে কোনো আইনগত বাধা নেই। তবে একাধিক বিয়ে করতে প্রথম স্ত্রীর অনুমতি নিতে হয়। এবং একটি সালিশি পরিষদের অনুমোদন লাগে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ অক্টোবর ২০১৮, ৮:০৮ অপরাহ্ণ ৮:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ