লাঠিপেটার পর শিশুকে গরম তেলের ছ্যাঁকা, অভিনেত্রী আটক

ফেনী সদর উপজেলার শর্শদীতে প্রিয়াংকা নামে ৫ বছরের এক শিশুর ওপর ভয়ঙ্কর নির্যাতনের অভিযোগ উঠেছে। বর্বর নির্যাতনের শিকার প্রিয়াংকা ক্ষত-বিক্ষত শরীর নিয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। সদর উপজেলার শর্শদি ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে শিশুটিকে কাঁদতে দেখে জোহরা নামে এক নারী হাসপাতালে ভর্তি করেন।

এ বিষয়ে জোহরা আক্তার জানান, ওই দিন দুপুরে শর্শদী ইউনিয়নের গজারিয়া কান্দি এলাকার পাঠান বাড়ি সংলগ্ন একটি সড়কে ক্ষত-বিক্ষত শরীর নিয়ে কাঁদতে দেখে তাকে বাড়ি নিয়ে যান। পরে স্বামী জাহাঙ্গীর আলমের পরামর্শে তাকে আধুনিক ফেনী সদর হাসপাতালে ভর্তি করান তারা।

প্রিয়াংকা শুধু তার নাম ও মায়ের নাম শাহিনী বলা ছাড়া আর কিছু জানাতে পারছে না। বর্তমানে শিশুটি হাসপাতালের নতুন ভবনের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন।

লাঠিপেটার পর শিশুকে গরম তেলের ছ্যাঁকা, অভিনেত্রী আটক

বিষয়টি নিয়ে ফেনী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) নাজমুল হাসান বলেন, শিশুটির শরীরে অসংখ্য পোড়া ক্ষত রয়েছে। তাকে উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

এদিকে, ও ঘটনায় গৃহকর্ত্রী শাহানা আক্তারকে আটক করেছে পুলিশ।

জানা যায়, ভিকটিম প্রিয়াংকা আক্তারের বাবা-মা নেই। গৃহকর্ত্রী শাহানা আক্তার শিশুটিকে পালক আনেন। তবে পালক মেয়ে হলেও কারণে-অকারণে শিশুটির ওপর নির্যাতন চালাতেন তিনি।

প্রতিবেশী জোহরা বেগম জানান, শাহানা আক্তার বাংলা সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেন। ঢাকায় বসবাস করলেও গ্রামের বাড়িতে তার নিয়মিত যাতায়াত আছে।

তিনি বলেন, ‘কয়েক দিন আগে শাহানা ফেনীর বাড়িতে আসেন, প্রিয়াংকাও তার সঙ্গে আসে। সোমবার রাতে কোনো একসময় শিশুটির ওপর শাহানা নির্যাতন চালান।’

জোহরা বেগম জানান, মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকালে শাহানার বাড়ি থেকে কান্নার শব্দ আসতে থাকায় স্বামীকে নিয়ে তিনি ওই বাসায় যান। সেখান থেকে প্রিয়াংকাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফেনী জেলা সদর হাসপাতালে ভর্তি করান।

জোহরা নির্যাতিতা প্রিয়াংকার বরাত দিয়ে আরও বলেন, সোমবার রাতে লাঠি দিয়ে পেটানোর পর একপর্যায়ে শাহানা শিশুটির শরীরে গরম পানি বা তেলজাতীয় কিছু ঢেলে ঝলসে দেন। পরে তাকে ঘরে আটকে রেখে বেরিয়ে যান।

বিষয়টি নিয়ে ফেনী মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, জোহরা বেগম নামে প্রতিবেশী এক নারী মঙ্গলবার বিকালে প্রিয়াংকাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এরপর অভিযোগযুক্ত গৃহকর্ত্রী শাহানা আক্তারকে পুলিশ মধ্যরাতে কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে আটক করেন।

শিশুটির চিকিৎসা বিষয়ে ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফৌজুল কবীর বলেন, শিশুটির শারীরিক অবস্থা ভালো নয়। শরীরের বিভিন্ন জায়গা ঝলসে যাওয়ায় ওর কিডনি ঝুঁকিতে রয়েছে। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া দরকার।

কিন্তু অভিভাবক না থাকায় আপাতত এখানেই চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান তিনি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৪ অক্টোবর ২০১৮, ২:৩৫ অপরাহ্ণ ২:৩৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ