রেসিপি

‘চুপ থাক, সবার সাথে মিলে চল’

তিনি আর আমদের মাঝে নেই। প্রয়াত আইয়ুব বাচ্চুকে নিয়ে শনিবার দিবাগত রাতে একটি ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর। নিজের টাইমলাইনে শেয়ার করা ওই লেখায় তিনি লেখেন, নির্বিবাদী বাচ্চু ভাই, গেঞ্জাম প্রিয় আমি …

আমি উনাকে বিরক্ত করতাম আর উনি…সারাক্ষণ বলতেন … তুই গোস্বা করিস না, শুধু গান গা, আল্লাহ তোরে কণ্ঠ দিসেন, চুপ থাক, সবার সাথে মিলে চল, আর আমি সব শুনে পুরনো অভ্যাসেই ছিলাম, তিনি আমার পরিবারকে ভালবাসতেন।

অনেক জ্বালাইসি বাচ্চু ভাই, আমার পরিবার কাঁদে আপনার জন্য। আপনি ক্যাডেট পড়ুয়া রণ রুদ্র’র খবর নিতেন সর্বদাই। আপনার জন্য রণ রুদ্র মিতু’র মন ঘন মেঘে আচ্ছাদিত, আর আম্মাকে এতো ভালবাসা দিয়েছেন, উনার দোয়া আপনার জন্য আছেই… আর আমি… জ্বালাবোই আপনাকে… আপনি শিশুদেরও বাচ্চু ভাই। ভাল থাকুন মহান আল্লাহ্‌র কাছে বাচ্চু ভাই… আমীন…

প্রসঙ্গত, গেল বৃহস্পতিবার সকালে না-ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ নেওয়া হয় তার গানের স্টুডিও মগবাজারে ‘এবি কিচেনে’।

সেখানে তার দ্বিতীয় জানাজা হয়। এরপর মরদেহ নেওয়া হয় চ্যানেল আই কার্যালয়ে। সেখানে তৃতীয় জানাজা হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ রাখা হয় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য।

শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া ইউএস–বাংলার উড়োজাহাজটি অবতরণ করে।

বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ গ্রহণ করেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন। আইয়ুব বাচ্চুর মরদেহের সঙ্গে ঢাকা থেকে গেছেন তার স্ত্রী, ছেলেমেয়ে আর স্বজনেরা।

বাদ আছর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ মাঠে আইয়ুব বাচ্চুর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে দুপুর থেকে এখানে তার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেছেন। পরবর্তীতে সাড়ে পাঁচটার দিকে তার দাফন সম্পন্ন হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২১ অক্টোবর ২০১৮, ১২:৪৩ অপরাহ্ণ ১২:৪৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ