চাকরি

বিকল্পধারা থেকে বি. চৌধুরীসহ ৩ নেতাকে বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে বিকল্পধারা বাংলাদেশের নুরুল আমীন বেপারীকে সভাপতি ও শাহ আহমদ বাদলকে মহাসচিব করে দলটি নতুন কমিটি ঘোষণা করেছে।

এর আগে শুক্রবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিকল্পধারা বাংলাদেশের একাংশ নতুন বিকল্পধারার কমিটি ঘোষণা করবে বলে জানিয়েছে তারা। তারা জানিয়েছে, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা ভেঙে নতুন দল গঠন চূড়ান্ত। ৭১ সদস্যের প্রাথমিক কমিটিও প্রস্তুত। বহিষ্কার করা হবে বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী ও মহাসচিব মেজর (অব) আব্দুল মান্নানকে।

সূত্র জানায়, নতুন করে গড়া এ দলটির সভাপতি হচ্ছেন বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য নূরুল আমীন বেপারি। মহাসচিব হচ্ছেন আহমেদ বাদল। যুগ্ম মহাসচিব হিসেবে থাকবেন জানে আলম। এ ছাড়া বিকল্পধারা থেকে বেরিয়ে আসা বেশ কয়েকজন নেতাকেও গুরুত্বপূর্ণ পদে রাখা হবে। নবগঠিত বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবে।

এদিকে বিষয়টি নিয়ে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুল আমীন বেপারি বলেন, বিষয়টি নিয়ে এখনই কথা বলতে চাচ্ছি না। শুক্রবার (১৯ অক্টোবর) সংবাদ সম্মেলন হওয়ার সম্ভাবনা রয়েছে। তখনই সবকিছু ঘোষণা করা হবে। সূত্র জানায়, বিএনপি থেকে বের হয়েই বিকল্পধারা বাংলাদেশের প্রতিষ্ঠা করা হয়। কিন্তু যে উদ্দেশ্য নিয়ে বিএনপিত্যাগী নেতারা বিএনপির বিপরীতে রাজনীতি করতে চেয়েছিলেন তা বাস্তবায়ন হয়নি। দলটি অনেকটা পারিবারিক দলে পরিণত হয়েছে।

সরকারবিরোধী জোট গড়তে ড. কামাল হোসেনের সঙ্গে শুরু থেকে কাজ করেও গত সপ্তাহে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে স্থান না পাওয়ার বিষয়ে দলটির কেন্দ্রীয় ফোরামে কোনো আলোচনা হয়নি। এমনকি নতুন করে আবার অন্য জোটে যাওয়ার বিষয়ে বিভিন্ন মহলে আলোচনা উঠলেও বিকল্পধারার সিনিয়র নেতারা বিষয়টি জানেন না। এদিকে, নাম প্রকাশ না করার শর্তে বিকল্পধারার কয়েকজন নেতা এ বিষয়ে বলেন, নবগঠিত বিকল্পধারা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবে। সারাদেশে দলটির নেতাকর্মীরা নতুন নেতৃত্বের বিকল্পধারার জন্য অপেক্ষা করছেন। পরিবেশ-পরিস্থিতি বুঝে নির্বাচনের আগেই দলটি কাউন্সিল করবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৯ অক্টোবর ২০১৮, ১২:১০ অপরাহ্ণ ১২:১০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ