রেসিপি

ঘরে যাওয়ার পর সাজিদ পোশাক খুলতে বলেছিল, এরপর...

‘মি টু’ ঝড়ে তোলপাড় বলিউড। একের পর এক সত্য প্রকাশ পাচ্ছে। সামনে আসছে বড় তারকাদের নাম। এবার এই আন্দোলনের সঙ্গে জড়ালো বলিউড অভিনেত্রী সিমরান সুরি’র নামও।

শুরুটা করেছিলেন সাবেক বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। বাঙালি কন্যা যৌন হেনস্থার অভিযোগ আনেন বলিউডের প্রভাবশালী অভিনেতা নানা পাটেকর বিরুদ্ধে।

ইতোমধ্যে ‘মি টু’ ঝড়ে আক্রান্ত বলিউডের একাধিক নামি দামি পরিচালক- প্রযোজক ও অভিনেতাদের নাম সামনে এসেছে।

‘মি টু’ আন্দোলনের পক্ষে টুইট করেছেন সিমরান সুরি। সেই টুইটার বার্তায় সুরি বিস্ফোরক মন্তব্য করেছেন।

সাজিদ খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে সিমরান সুরি টুইটারে লিখেছেন, ‘হিম্মতওয়ালা’ সিনেমার অডিশন দেওয়ার সময় পরিচালক সাজিদ খান তাকে পোশাক খুলতে বলেছিলেন।

এই বলি অভিনেত্রী বলেন, ‘২০১২ সালে হিম্মতওয়ালা ছবির অডিশনের জন্য সাজিদ আমাকে বাসায় ডাকেন। সেখানে গিয়ে দেখি এই ভদ্রলোক গেঞ্জি পরে বসে আছেন। আমাকে তিনি বললেন, ‘দেখ আমার শরীর কত সুন্দর।

সিমরান আরও বলেন, ‘তখন আমি বিস্মিত হয়েছিলাম। একটি পেশাদার মিটিংয়ে কেন এই ভদ্রলোক স্যান্ডো গেঞ্জি পরেছেন! কিছুক্ষণ পর, তিনি আমাকে পোশাক খুলতে বলেন। আমি আতঙ্কিত হয়ে গিয়েছিলাম।’

কিন্তু সাজিদ বলেন, ‘আমি পরিচালক। আমাকে তোমার শরীর দেখতে হবে।’ অভিনেত্রী এও জানান, তখন সাজিদ তার জামা টেনে খুলতে যান। তখন তিনি এর তীব্র প্রতিবাদ করেন।

কিছুদিন আগে পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে একই অভিযোগ করেছিলেন অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট। ২০১৪-এ ‘হামশকল’ নামের একটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেই ছবিতে অভিনয় করার সময় তাকে বাড়িতে ডেকেছিলেন সাজিদ।

কিন্তু র‌্যাচেল বাড়িতে দেখা করতে অস্বীকার জানান। তখন সাজিদ জানিয়েছিলেন, তিনি মায়ের সঙ্গে থাকেন। ফলে র‌্যাচেল বাড়িতে গেলে কোনও অসুবিধে হবে না।

র‌্যাচেল বলেন, বাড়িতে যাওয়ার পর কাজের মহিলা তাকে সাজিদের বেডরুমে যেতে বলেন। তখন বাড়িতে আর কেউ ছিলেন না। ঘরে যাওয়ার পর সাজিদ পোশাক খুলতে বলেছিলেন তাকে। কারণ যে ছবির জন্য তাকে ভাবা হয়েছিল, সেখানে বিকিনি পরতে হতো।

সর্বশেষ এ তালিকায় না লেখালেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। সম্প্রতি পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে অভিযোগ করেছেন সালোনি চোপড়া। দিয়া তার পক্ষে মত প্রকাশ করেছেন।

দিয়া মির্জা বলেন, ‘যৌন হেনস্তার বিরুদ্ধে যে প্রতিবাদ চলছে সেটা অনেক আগেই শুরু হওয়া উচিত ছিল। তারপরও দেরিতে হলেও শুরু হয়েছে এটা ইতিবাচক দিক। সাজিদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সেটা সত্য বলেই মনে করি আমি।

কারণ নারীদের প্রতি তার আসক্তি চরম। এটার প্রমাণ আমিও। আমার সঙ্গে একই ব্যবহার করার চেষ্টা করেছিলেন সাজিদ। কিন্তু তাতে সফল হননি তিনি। তার সঙ্গে যারাই কাজ করেন সেসব নারীদের বিছানায় নেয়ার চেষ্টা করেন সাজিদ। এই বিষয়গুলো এখন সবার সামনে আসা উচিত।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৭ অক্টোবর ২০১৮, ১২:৪৭ অপরাহ্ণ ১২:৪৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ