যে কারণে বাসচাপা দিয়ে এসআইকে হত্যা করল ইগলের চালক

বর্তমান সরকার সড়ক দুর্ঘটনা রোধে নানা ধরনের পদক্ষেপ নিলেও একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটছে । সড়ক দুর্ঘটনায় অকালে প্রাণ হারাচ্ছেন অনেকে।

তবে অধিকাংশ সড়ক দুর্ঘটনার কারণ গুলো দেখা যায় বাস ড্রাইভারদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটে থাকে । এমনি একটি সড়ক দুর্ঘটনা ঘটলো গতকাল রাজধানীতে। জানা গেছে

চট্টগ্রামে রেজাউল করিম রনিকে বাস থেকে ফেলে চাপা দিয়ে হত্যার রেশ কাটতে না কাটতেই এবার রাজধানীতে বাসচাপা দিয়ে এক এসআইকে হত্যা করল এক চালক। রাজধানীর মিরপুরে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ঘাতক বাসটি ও ড্রাইভারকে আটক করেছে পুলিশ।রবিবার বিকেল ৪টার দিকে রাইনখোলা মোড়ে বাস চাপায় ঘটনাস্থলেই ওই এসআইয়ের মৃত্যু হয় এ ঘটনা ঘটে। ওই এসআই’র নাম উত্তম কুমার সরকার (৩৪)। তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রূপনগর থানায় কর্মরত ছিলেন।

এসআই উত্তম কুমারের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতীতে। তিনি পরিবার নিয়ে মোহাম্মদপুর এলাকায় থাকতেন। দেড় বছর ধরে তিনি রূপনগর থানায় কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি এএসআই থেকে এসআই পদে পদোন্নতি পান। এর আগে তিনি পল্লবী এবং শাহ আলী থানাতে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে ঘাতক বাসচালক বিল্লাল হোসেন ও তার সহকারীকে আটক করেছে পুলিশ। ঈগল পরিবহনের ওই বাসটি (ঢাকা মেট্টো ব-১৪-৬৮২৮) জব্দ করা হয়েছে। এসআই উত্তম কুমারের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হয়েছে।

শাহ আলী থানা পুলিশ জানায়, চার দিন আগে ঈগল পরিবহনের বাসটি রূপনগর থানাধীন বেড়িবাঁধ এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। এ নিয়ে রূপনগর থানায় একটি অভিযোগ জমা পড়ে।

এসআই উত্তম কুমার রোববার বাসটি খুঁজে পেয়ে জব্দ করেন। পরে তিনি বাসটিকে থানায় নিয়ে আসছিলেন। ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল। ছুটির দিন হওয়ায় রাস্তা ছিল ফাঁকা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল সোয়া ৪টার দিকে এসআই উত্তম কুমার মিরপুরের বেড়িবাঁধ থেকে ঈগল পরিবহনের একটি বাস জব্দ করে থানায় নিয়ে আসছিলেন। তিনি ছিলেন ওই বাসটির সামনে। বাসের চালক ইচ্ছে করেই বেপরোয়া গতিতে চালাচ্ছিল।

চালক বারবার মোটরসাইকেলের আগে যাওয়ার চেষ্টা করছিল। বাসটির বেপরোয়া গতি দেখে এসআই উত্তম কুমার রাইনখোলা মোড়ে স্পিডব্রেকারে এসে বাসটির সামনে মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড দেন।

এ সময় চালক ক্ষিপ্ত হয়ে আরও বেপরোয়া হয়ে মোটরসাইকেলটিকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করে। প্রায় ১০০ গজ পর্যন্ত মোটরসাইকেলটিকে হেঁচড়ে নিয়ে যায় চালক। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশের দারুস সালাম জোনের এসি জাহাঙ্গীর আলম বলেন, ঈগল পবিহনের সামনে ছিল উত্তম কুমারের মোটরসাইকেল।

পেছন থেকে বাসটি তাকে চাপা দিলে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।উত্তম কমারের মৃত্যুতে আমরা শোকাহত।

বাস দুর্ঘটনার ঘটনার বিষয়ে শাহআলী থানার ওসি আনোয়ার হোসেন বলেন,উত্তম কুমারের লাশ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠিনো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হবে। এদিকে ঘতক চালককে পুলিশ আটক করেছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩ সেপ্টেম্বর ২০১৮, ৫:০৯ অপরাহ্ণ ৫:০৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ