সোশ্যাল মিডিয়া

পানিতে ভেসে উঠলো অলৌকিক হাত!

ভারতের কেরালা রাজ্যে সম্প্রতি বন্যা হয়ে গেল। বন্যায় ভেসে গিয়েছিল সব। বাড়ি-ঘর, সম্পদ তলিয়ে গিয়েছিল। সব হারিয়েও নতুন করে বাঁচার জন্য লড়াই শুরু করেছেন ক্ষতিগ্রস্তরা। যখন বন্যার পানি সরে আস্তে আস্তে জেগে উঠছিল ভূমি; তখনই দেখা গেল অলৌকিক হাত।

অলৌকিক এই হাতটি দেখেই ক্ষতিগ্রস্তরা বিশ্বাস করছেন, এ যেন ভগবানের হাত। তারা বলছেন, আক্ষরিক অর্থেই তারা ভগবানকে পেয়েছেন। ক্ষতিগ্রস্তরা ভগবানের হাতের দেখা পেয়েছেন। কিন্তু কথা হচ্ছে- হাতের মতোই দেখতে বস্তুটি আসলে অন্য কিছু।

কেরালার মুন্নার হচ্ছে পাহাড়ি এলাকা। মানুষ এখানে ছুটে আসে প্রাকৃতিক রূপের জন্য। তবে সেই সৌন্দর্য বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সেখানেই জেগে উঠেছে অলৌকিক হাত। আর সেই অলৌকিক হাত দেখতে মানুষ আসে এখন।

জানা যায়, মুন্নারের ওপর দিয়ে বয়ে গেছে মুথিরাফুজা নদী। সেই নদীতেই অলৌকিক হাতটি দেখতে পেয়েছেন তারা। সত্যিই কি তাই? আসলে একটি পাথর এমনভাবে ক্ষয় হয়েছে যে, সেটি দেখতে মানুষের হাতের মতোই। তাতে রয়েছে পাঁচটি আঙুলও। আর বন্যার পানি সরতেই সেই পাথরের হাত জেগে উঠেছে।

ফলে সবার নজর এখন সেই হাতের দিকে। স্থানীয়রা মনে করছেন, এর পেছনে ভগবানের অবদান রয়েছে। তাদের রক্ষা করতেই সেই হাত পাঠিয়েছেন কোনো দেবতা। তবে পর্যটকদের মতে, বন্যার পানির তোড়ে ক্ষয় হওয়া পাথরটি এমন আকার ধারণ করেছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫২ পূর্বাহ্ণ ১০:৫২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ