ভিজিএফ এর চাল যাচ্ছে বিত্তবানদের ঘরে!

পঞ্চগড় সদর উপজেলার ৮ নম্বর ধাক্কামারা ইউনিয়নের ভিজিএফ এর চাল বরাদ্দ পাচ্ছেন না হতদরিদ্ররা এমনাটাই অভিযোগ করেছেন এলাকার সুবিধাবঞ্চিত ও হত দরিদ্র অসহায় শ্রমিকেরা। ধাক্কামারা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যের বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে মো. জুয়েল হক নামের এক ব্যক্তি অভিযোগও করেছেন পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে।

স্থানীয় খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অত্র ইউনিয়নে ৮৭.২৮০ টন চাল গরিব, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের জন্য বরাদ্দ পায়।

সুবিধা বঞ্চিতরা বলছেন, দফায় দফায় ভোটার আইডি কার্ডের ফটোকপি সংগ্রহ করেছেন একই ইউনিয়নের চৌকিদার ও ইউপি সদস্যরা চাল বিতরণের জন্য তারপরেও ভিজিএফ এর চাল হতে বঞ্চিত হয়েছেন প্রকৃত হতদরিদ্ররা।

অভিযোগ সূত্রে জানা যায় ৮ নম্বর ধাক্কামারা ইউনিয়নের স্বচ্ছল ব্যক্তিদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করেছে চেয়ারম্যান ও ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য। ওই ইউনিয়নের সুবিধা বঞ্চিত ও হতদরিদ্র মো. নুর ইসলাম, মো. মিলন, মো. উসমান, সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমরা দিনমুজুর হতদরিদ্র অসহায় দুস্থ তবুও চেয়ারম্যান ও ইউপি সদস্য আমাদের মাঝে চাল বরাদ্দ না দিয়ে সচ্ছল ও বিত্তশালিদের মাঝে চাল বরাদ্দ দিয়েছেন।

অভিযোগ পাওয়ার পর সাংবাদিকরা ধাক্কামারা ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে দেখা করলে, চেয়ারম্যান অভিযোগ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হয়নি। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন উপজেলা যুব উন্নয়ন অফিসারকে। বর্তমানে অত্র ইউনিয়নের এলাকাবাসীদের মধ্যে সুবিধা বঞ্চিত হতদরিদ্র অসহায় দুস্থদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ আগস্ট ২০১৮, ৩:২৮ অপরাহ্ণ ৩:২৮ অপরাহ্ণ

শেয়ার করুন
দ্বারা প্রকাশিত
বিডিভিউ২৪ ডেস্ক

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ