খোঁজ নেই পিনাকী ভট্টাচার্যের

একটি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও লেখক ডা. পিনাকী ভট্টাচার্যের খোঁজ নেই। ৬ আগস্ট গুলশানের অফিস থেকে বের হওয়ার পর থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

পিনাকীর বাবা বগুড়ার প্রবীণ শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামল ভট্টাচার্য গতকাল সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান।

বিবৃতিতে শ্যামল ভট্টাচার্য বলেন, তাঁর ছেলে পিনাকী ভট্টাচার্যকে ৫ আগস্ট বিকেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী একটি সংস্থার এক কর্মকর্তা ফোন করে তাঁর কার্যালয়ে যেতে বলেন।

জবাবে পিনাকী জানান, তিনি কোনো অপরাধ করেননি, তিনি তাঁর ব্যবসায়িক কার্যালয়ে বসে কথা বলতে চান। এর কিছুক্ষণ পর আবার ফোন আসে এবং পিনাকীকে ওই কর্মকর্তার কার্যালয়ে যাওয়ার জন্য চাপ দেওয়া হয়।

এমন পরিস্থিতিতে নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়ে তাৎক্ষণিকভাবে পিনাকী তাঁর কার্যালয় থেকে বেরিয়ে সম্ভবত আত্মগোপনে চলে যান। এরপর থেকে পরিবারের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেনি। তিনি কোথায় আছে কেমন আছেন, তার কোনো হদিস পরিবারের কাছে নেই।

বিবৃতিতে বলা হয়, ৬ আগস্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিষ্ঠানের পরিচয় দিয়ে কয়েকজন ব্যক্তি পিনাকীর খোঁজে তাঁর ব্যবসায়িক কার্যালয় ও বাসায় যান।

কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া এ ধরনের তৎপরতায় পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন শঙ্কিত। সবাই পিনাকীর জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। এ পরিস্থিতি থেকে নিষ্কৃতি পেতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন শ্যামল ভট্টাচার্য। বিজ্ঞপ্তি

-প্রথম আলো

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১২ আগস্ট ২০১৮, ২:০২ অপরাহ্ণ ২:০২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ