আবহাওয়া

কিডনি ক্যান্সার নয়, মূল ঘাতক হল সড়ক দুর্ঘটনা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বাংলাদেশে এই মুহূর্তে কিডনি ক্যান্সার মূল ঘাতক নয়, মূল ঘাতক হল সড়ক দুর্ঘটনা। প্রতিবছর ৬০০০ প্রাণহানি ঘটছে। যে পরিমাণ গাড়ি সড়কে আছে তার বিরাট অংশই ফিটনেসবিহীন গাড়ি। তাছাড়া মানুষ ট্রাফিক আইন মানতে চায় না। চালকের দক্ষতা যেমন প্রয়োজন আছে, জনগণের সচেতনতাও দরকার আছে।

শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং বুড়িচং থানা কাম ব্যারাকের নবনির্মিত ভবনের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভিডিও ফুটেজ দেখে সাংবাদিক নির্যাতনে জড়িতদের খুঁজে বের করতে আইন শৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও একটি ওয়াদা ছিল দেশের প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করা হবে। ওয়াদা অনুযায়ী তাই করা হচ্ছে। তিনি পুলিশ সর্ম্পকে বলেন, এক সময় পুলিশের ব্যারাকে থাকার কোনো সু-ব্যবস্থা ছিল না। প্রধানমন্ত্রী তাদের দুঃখ দুর্দশার কথা জেনে

প্রধানমন্ত্রী তাদের থাকা খাওয়া ছেলে মেয়েদের ভবিষ্যতের জন্য সু-ব্যবস্থা করেছেন। ১০ বছর আগের পুলিশ আর বর্তমানের পুলিশের মধ্যে অনেক পার্থক্য আছে। পুলিশ এখন প্রমাণ করেছে তারা জনগণের বন্ধু। তিনি বলেন, চলছে শোকের মাস। এই মাসে যারা আওয়ামী লীগকে ভালবাসেন পছন্দ করেন তারা এই আগষ্টে শোকাহত থাকেন। একদল বিপদগামী সৈনিক ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে তারা একটি কালো আইন তৈরি করেছিল এ হত্যার কোন বিচার করা যাবেনা।

দেশের ক্ষমতার বাইরে আমরা ২১ বছর ছিলাম। এরমধ্যে আমাদের নেত্রী শেখ হাসিনা দেশে এলেন এবং সারাদেশ ঘুরে বিচরণ করে তিনি দলকে সুসংগঠিত করেছিলেন। শেখ হাসিনার প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পাঁচবার দেশ যখন দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল তখন শেখ হাসিনা দেশের দায়িত্ব নিয়ে দেশকে সুন্দর সফল একটি বাংলাদেশ গড়ে তুলেছেন। প্রধানমন্ত্রী দেশকে সফলভাবে গড়ে তুলেছেন।

আগামী নির্বাচনে দেশের স্বার্থে নৌকা মার্কায় জনগণকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, থানায় এসে জনগণ যে ধরনের চিন্তাভাবনা করে সেবা নিতে চান সে ধরনের সেবা নিতে পারবেন। ২০ দলীয় জোট ৯৩ দিন আন্দোলনের নামে মানুষ পুড়ে মেরে উৎসবে মেতেছিল বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, সিআইডি এসপি সাহরিয়ার হোসেন, ১০বিজিবি অধিনায়ক লে. কর্নেল গোলাম সারওয়ার, কুমিল্লা র‌্যাব-১১ অধিনায়ক মেজর মো. আতাউর রহমান, পিডাব্লিউবির নিবার্হী প্রকৌশলী, এ এইচ.এম ফয়জুল ইসলাম, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ আগস্ট ২০১৮, ৮:৫৫ অপরাহ্ণ ৮:৫৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ