চাকরি

নৈরাজ্য ঠেকাতে রোববার অ্যাকশনে যাবে আ.লীগ : কাদের

অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের অান্দোলনের ওপর ভর করে বিএনপি- জামাত দেশকে নৈরাজ্যের দিকে ঢেলে দিচ্ছে। শনিবার বিকেলে তারা অাগ্নেয় অস্ত্র ও শিলা পাথর নিয়ে অাওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে বহু নেতাকর্মী গুরুতর অাহত হয়।

১৭ জনকে জাপান বাংলাদেশ ফ্রেন্ডিশপ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএনপি- জামায়াত অপশক্তির বিরুদ্ধে সচেতন দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার অাহবান জানান ওবায়দুল কাদের। শনিবার শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে অায়োজিত সংবাদ সম্মেলনে এ অাহবান জানান ওবায়দুল কাদের।

অার কতদিন এমন পরিস্থিতি চলবে? সরকার এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে কিনা? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা অাইন শৃংখলা বাহিনীসহ দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছিলেন শিক্ষার্থীর ওপর যেন হামলা করা না হয়। তাই অামরা নিরব ছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে নিরাপদ সড়কের অান্দোলনের অাড়ালে বিএনপি- জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। এখন অার ধর্য্য ধারণ করা যায় না। অাগামীকালই (রোববার) এ্যাকশান দেখতে পাবেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি- জামায়াত তাদের নেতাকর্মীদের স্কুল ড্রেসও ব্যাচ সরবরাহ করছে। অস্ত্র ও শিলা পাথর ব্যাগে করে এনে তারা পরিকল্পিত হামলা চালাচ্ছে। বিএনপি নেতা অামীর খসরু মাহমুদ চৌধুরী টেলিফোন নেতাকর্মীদের ঢাকা দখল করার নির্দেশ দিয়েছে।

বিএনপি বিগত নয় বছর অান্দোলন করতে না পেরে প্রথমে কোটা অান্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছিল। তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে কী নির্দেশনা দিয়েছিল তার অডিও দেশবাসী শুনেছে। বিএনপি এখন নিরাপদ সড়ক অান্দোলনকে পুজিঁ করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীদের সব দাবি সরকার মেনে নিয়েছে। বাস্তবায়নের কাজও শুরু হয়েছে। সংবাদ সম্মেলনে মাহাবুব উল অালম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, অাব্দুর রহমান, এনামূল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, অাবজাল হোসেন, অসীম উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ আগস্ট ২০১৮, ৮:২২ অপরাহ্ণ ৮:২২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ