চাকরি

আর্জেন্টিনার হয়ে ড্র করলেও নির্বাচনে হেরেই যাচ্ছেন কামরান!

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানের মধ্যে ভিন্ন ধরনের এক লড়াই হয়েছে। তবে লড়াইয়ে কেউই কাউকে হারাতে পারেনি। এ লড়াই গত সোমবারের সিলেট সিটি নির্বাচনের কোনো ভোটের লড়াই নয়। বরং এটি সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর এক প্রীতি ম্যাচ।

গত ১৪ জুন বুধবার মধ্যরাতে অনুষ্ঠিত এ ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। এই ম্যাচে ব্রাজিল দলের নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী আর আর্জেন্টিনা দলের নেতৃত্ব দেন সিলেট সিটির সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। রাশিয়ায় বিশ্বকাপ শুরু হওয়ার আগেই দুই সাবেক মেয়র নামেন ফুটবল যুদ্ধে।

দেশের দর্শকদের কাছেও পছন্দের শীর্ষে এই দুই দল। ফলে ক্রীড়া লেখক সমিতি, সিলেট আয়োজিত ব্রাজিল বনাম আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠির এই ফুটবল ম্যাচ নিয়ে নগরজুড়েই আগ্রহ তৈরি হয়েছিল।

আগ্রহের অন্যতম কারণ ছিল গত সোমবারের সিলেট সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনের দুই প্রধান প্রতিদ্বন্দ্বী আরিফ ও কামরান। বিএনপির হয়ে আরিফুল হক চৌধুরী আর আওয়ামী লীগের হয়ে বদরউদ্দিন আহমদ কামরানের প্রতিদ্বন্দ্বিতা করেনন। ওই দিনই সিটি নির্বাচনের তফসিল ঘোষিত হয়। ভোটযুদ্ধের আগে সেই দিনই ফুটবলযুদ্ধে নামেন আরিফ-কামরান।

তফসিল ঘোষণার দিনই ফুটবল নিয়ে মুখোমুখি হন এই দুই প্রতিদ্বন্দ্বি রাজনীতিবিদ। রাত ১১টা ৫০ মিনিটে সিলেট জেলা স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনার জার্সি গায়ে মুখোমুখি হয় দু’দল।

মাঠে পরিচয় পর্ব শেষ করেই গ্যালারিতে বসে পুরো খেলা উপভোগ করেন বদর উদ্দিন আহমদ কামরান। তবে আরিফুল হক চৌধুরী প্রথমার্ধ পর্যন্ত মাঠে ছিলেন। ম্যাচের ট্রফি স্পন্সর করে সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। ব্রাজিল-আর্জেন্টিনা আর আরিফ-কামরানের এই দ্বৈরথ দেখতে মধ্যরাতেও সিলেট জেলা স্টেডিয়ামে হাজির হন কয়েকশ’ দর্শক।খেলায় জেতেনি কেউ। আবার কেউ হারেওনি। জয় হয়েছে ফুটবলের। জয় হয়েছে সিলেটের রাজনৈতিক সম্প্রীতির।

তবে আর্জেন্টিনারর হয়ে ড্র করলেও নির্বাচনে হেরে যাওয়ার পথে রয়েছেন কামরান। স্থগিত দুই কেন্দ্রে মাত্র ৮১ ভোট পেলেই পুনরায় নির্বাচিত হতে যাচ্ছেন আরিফুল হক চৌধুরী। স্থগিত কেন্দ্র দুটিতে বড় ধরনের কোন অনিয়ম না হলে ফলাফল উল্টানোর কোন সুযোগ নেই বলে মনে করছেন ভোটাররা। আর খেলার মতো নির্বাচনে ড্রয়ের ব্যবস্থা না থাকায় হেরে যাওয়া ছাড়া কোন বিকল্প নেই কামরানের!

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১ আগস্ট ২০১৮, ১২:২৬ অপরাহ্ণ ১২:২৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ