প্রবাস

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সহজ জয়

বৃষ্টি বিঘ্নিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নতুন করে ৯১ রানের টার্গেট নিয়ে মাঠে নামে স্বাগতিকরা। অল্প এই লক্ষ পূরন করতে মাত্র ৯.১ ওভার খেলতে হয় ওয়েস্ট ইন্ডিজিকে। আর এ সময়ের মধ্যেই মাত্র তিন উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

উইন্ডিজের দুই ওপেনার শুরুটা ভালো করতে পারেননি। দলীয় ১০ ও ব্যক্তিগত দুই রানে মোস্তাফিজের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এভিন লুইস। একই ওভারের শেষ বলে কোনো রান যোগ না করেই ব্যক্তিগত ৭ রানে ফেরেন আন্দ্রে ফ্লেচারও।

কিন্তু এরপরই হাত খুলে খেলতে শুরু করেন আন্দ্রে রাসেল ও মারলন স্যামুয়েলস।

দুটি উইকেট নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোসাফিজুর রহমান। উইন্ডিজ শিবিরে তৃতীয় আঘাত হেনেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বৃষ্টির কারণে কমানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ওভার, সেই সঙ্গে রানও। ফলে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক ওয়েস্ট ইউন্ডিজের টার্গেট দাঁড়িয়েছে ১১ ওভারে ৯১ রান।

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ১৪৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। তবে সেই লক্ষ্যে এখনও ব্যাট হাতে নামতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

বৃষ্টিতে আপাতত ম্যাচ বন্ধ আছে। ওয়েস্ট ইন্ডিজের স্থানীয় সময় ১১.৫৫ মিনিটে সর্ব শেষ জানানো হয়েছে, এখনও বৃষ্টি পড়ছে, কতক্ষণে থামবে তা জানা নেই।

এর আগে ১৪৩ রান সংগ্রহে বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ করেছেন মাহমুদুউল্লাহ রিয়াদ। দলীয় ১২৫ রানে তিনি কেসরিক উইলিয়ামসের বলে বোল্ড হন। ২৭ বলে ৩টি চার ও ২ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

দলীয় ৪৩ রানে দারুণ খেলতে থাকা লিটন দাশ ও সাকিব আল হাসানকে পর পর দুই বলে ফেরান কিমো পল। ৬ ওভারের ২য় বলে লিটন ও পরের বলে সাকিব আউট হয়ে ফেরেন। লিটন ২১ বলে ৩টি চারে ২৪ ও সাকিব ১০ বলে ৪টি চারে ১৯ করেন।

ইনিংসের প্রথম ওভারেই তামিম ইকবাল ও সৌম্য সরকারকে হারায় বাংলাদেশ। অ্যাশলে নার্সের প্রথম বলে দিনেশ রামদিনের কাছে স্টাম্পিং হন তামিম। পরে ৪র্থ বলে বোল্ড হন সৌম্য। দু'জনেই কোনো রান করতে পারেননি।

ইনিংসের ১১তম ওভারে দলীয় ১০০ রানের দেখা পায় বাংলাদেশ। টাইগারদের রান বাড়াতে সহায়তা করেন মাহমুদউল্লাহ। তবে আগের ওভারেই কেসরিক উইলিয়ামসের বলে ১১ বলে ১৫ করে ফেরেন মুশফিকুর রহিম।

আন্দ্রে রাসেলের বলে ১৫ রানে বোল্ড হন আরিফুল হক। পরে মেহেদি হাসান ১১ ও নাজমুল ইসলাম ৭ রানে উইলিয়ামসের বলে মাঠ ছাড়েন।

বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় সেইন্ট কিটসে মুখোমুখি হয় সফরকারী বাংলাদেশ ও স্বাগতিকরা। টসে হেরে ব্যাটিং পায় টাইগাররা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১ আগস্ট ২০১৮, ১০:২৬ পূর্বাহ্ণ ১০:২৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ