সোশ্যাল মিডিয়া

রুহানি ট্রাম্পকে বললেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না!

আমেরিকার জানা উচিত ইরানের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা করলে সব শান্তির সন্ধান পাওয়া যাবে। আর তেহরানের বিরুদ্ধে যুদ্ধে যাওয়ার অর্থ হবে নিজেকে সব ধরনের যুদ্ধে জড়িয়ে ফেলা।

এমন কড়া ভাষাতেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ারি দিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বিদেশে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতদের সঙ্গে সম্প্রতি বৈঠকে বসেন প্রেসিডেন্ট রুহানি। সেখানেই আমেরিকাকে এমন হুঁশিয়ারি দেন।

সম্প্রতি একাধিক ইস্যুতে আমেরিকার সঙ্গে সংঘাত বেড়ে চলছে ইরানের। পরমাণু ক্লাব থেকে বের করে দেওয়া থেকে তেল নিষিদ্ধ করা। একের পর এক নিষেধাজ্ঞা আমেরিকার উপর চাপিয়ে দেওয়া হচ্ছে।

এই অবস্থায় উত্তেজনা আরও বাড়ছে। ইরানের কর্মকর্তারা আমেরিকার এই সমস্ত পদক্ষেপকে তেহরানের বিরুদ্ধে ‘অর্থনৈতিক যুদ্ধ’ চাপিয়ে দেয়ার শামিল বলে মন্তব্য করেছেন।

প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, ইরানের বিরুদ্ধে মার্কিন হুমকি বিপরীত ফল বয়ে আনবে। হুমকি ইরানি জাতিকে ঐক্যবদ্ধ করবে এবং নিশ্চিতভাবেই আমরা আমেরিকাকে এই ক্ষেত্রে পরাজিত করবো।

এ ক্ষেত্রে আমাদেরকে হয়ত কিছু মূল্য দিতে হবে তবে বিনিময়ে এর সুফল হবে অনেক বড়। রুহানি আরও বলেন, মার্কিনীদেরকে অবশ্য জানতে হবে যে ইরানি জাতি কখনোই কারও কাছে নতি স্বীকার করবে না।

রুহানি বলেন, ট্রাম্প, আমরা একটি গৌরবময় জাতি এবং অতীতকাল থেকেই এই অঞ্চলের সমুদ্রপথে আমরা নিরাপত্তার গ্যারান্টি দিয়ে আসছি। আপনাকে বলছি, সিংহের লেজ নিয়ে খেলবেন না, এর জন্য কিন্তু আপনাকে অনুতপ্ত হতে হবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ জুলাই ২০১৮, ১১:৩৮ পূর্বাহ্ণ ১১:৩৮ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ