প্রবাস

শুরুতেই ব্রাজিলের হোঁচট

গত বিশ্বকাপের দুঃস্বপ্ন চাপা দেওয়ার অভিযানে থাকা ব্রাজিলের শুরুটা ভালো হলো না। সমানে সমানে লড়ে তাদের ১-১ গোলে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। ফিলিপে কৌতিনিয়োর গোলে সুইজারল্যান্ডের বিপক্ষে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সমতা ফেরান স্টিভেন জুবার।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাই ম্যাচের প্রথম ভালো সুযোগটা পেয়েছিল। একাদশ মিনিটে বাঁ দিক থেকে থেকে নেইমারের শট এক জনের পায়ে লাগলে পেয়ে যান পাওলিনিয়ো।

কিন্তু ছয় গজের বক্সের প্রান্ত থেকে ঠিকমতো শট নিতে পারেননি বার্সেলোনার এই মিডফিল্ডার। বলে কোনোরকমে আঙুল ছুঁইয়ে দলকে বাঁচান গোলরক্ষক। ছোটো পাসে বল নিয়ে বার বার ডি-বক্সে ঢুকেও যখন কাজ হচ্ছিল না তখন ২০তম মিনিটে গোল এল কৌতিনিয়োর দূরপাল্লার শটে।

মার্সেলোর ক্রস সুইজারল্যান্ডের একজন খেলোয়াড় হেড করে বিপদমুক্ত করতে গেলে পেয়ে যান বার্সলোনার এই মিডফিল্ডার। বাঁকানো শট পোস্টের ভেতর দিকে লেগে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে কর্নার থেকে হেড করে সমতা ফেরান ছয়গজের বক্সে অরক্ষিত অবস্থায় থাকা হফেনহাইমের মিডফিল্ডার জুবার।

দ্বিতীয়ার্ধে সমানতালে খেলে সুইসরা। ম্যাচের শেষ দিকে নেইমারে হেড গোলরক্ষক বরাবর গেলে আর ফিরমিনোর হেডে গোলরক্ষক ইয়ান সমার দুর্দান্ত সেভ করলে জেতা হয়নি তিতের দলের।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ জুন ২০১৮, ২:০৯ পূর্বাহ্ণ ২:০৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ