চাকরি

দীর্ঘ ১০ বছর পর কারাগারে ফের খালেদার ঈদ, কাটবে যেভাবে!

এক দশক পর আবারো কারাগারে ঈদ কাটবে প্রাক্তন প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের। এর আগে ২০০৭ সালে এক-এগারোর সময়ে রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষাপটে গ্রেপ্তার হয়ে বিশেষ কারাগারে ঈদ কেটেছে খালেদা জিয়ার। বর্তমান সময়ে আবারো তার ঈদ কাটবে কারাগারেই। চার মাসেরও বেশি সময় ধরে পুরান ঢাকার পরিত্যক্ত জীর্ণ কারাগারে বন্দী রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মুক্তিপ্রক্রিয়া বিলম্বিত হতে হতে চলে এসেছে পবিত্র ঈদুল ফিতর।

ঈদের দিনগুলোও তার কাটবে স্যাঁতস্যাঁতে ওই কারাগারেই। কারাগারের একাকিত্ব তো আছেই, পাশাপাশি তার শারীরিক অসুস্থতার খবরে আরো বেশি মলিন বিএনপি। নেত্রীকে কারাগারে রেখে বাইরে ঈদের আমেজ তাদের অনেকটাই ফিকে। ৭৩ বছর বয়সেও কারাগারে ঈদ করবেন বেগম জিয়া- বিষয়টি দলের নেতাকর্মীদের কাছে খুবই বেদনাদায়ক।

খালেদা জিয়া কারাগারে থাকায় এবার বিএনপি নেতাদের ঈদ কাটবে ভিন্নভাবে। প্রিয় নেত্রীকে কারাগারে শুভেচ্ছা জানাতে ঈদের দিন সাক্ষাৎ চেয়ে আবেদন করেছেন বিএনপি মহাসচিব এবং জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান।

এ বিষয়ে রিজভী বলেন, আমরা প্রত্যেকে বেদনার্ত, আমাদের মনের মধ্যে কষ্ট। যাকে কেন্দ্র করে ঈদে সর্বস্তরের মানুষের সাথে বিদেশী কূটনীতিকদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হতো, এবার সেটি হবে না। তিনি বলেন, ঈদ একটি ধর্মীয় অনুষ্ঠান, খুশির উৎসব। আমাদের মধ্যে ঈদের সেই আনন্দ নেই, খুশি নেই। ঈদের দিন সকালে জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাসহ নেতাকর্মীরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন।

সেখান থেকে তারা জেলগেটে যাবেন। আমাদের নেতাকর্মীরা অনেকেই বলেছেন, নেত্রীর প্রতি মনের টানে তারা জেল গেটে যাবেন। প্রতি বছরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঈদের দিন কূটনীতিক, গণমান্য ব্যক্তি এবং সর্বস্তরের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করতেন।

বিএনপি নেতারা এবার কারাগারে তাদের প্রিয় নেত্রীর সাক্ষাৎ পাবেন কি না তা নিশ্চিত হওয়া না গেলেও ঈদের দিন খালেদা জিয়ার আত্মীয়স্বজনরা কারাবিধি অনুযায়ী সাক্ষাতের সুযোগ পাবেন। তারা সকালেই কারাগারে যাবেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৫ জুন ২০১৮, ৭:১১ অপরাহ্ণ ৭:১১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ