আবহাওয়া

প্রধানমন্ত্রীর কথার প্রেক্ষিতে উল্টো জবাব দিয়ে যা বললেন ফাতেমা!

কথার প্রেক্ষিতে উল্টো জবাব- একটা অন্যায়কে প্রশ্রয় দিয়েছি, অন্যায় কোনটা জানেন? ফাতেমার বিষয়টা। একজন অপরাধীর (খালেদা জিয়া) সঙ্গে নিরপরাধ ফাতেমাকেও কারাগারে কাটাতে হচ্ছে। পৃথিবীর কোন দেশে আছে, একজন সাজাপ্রাপ্ত অপরাধীর সঙ্গে সহকারী দেয়া হয়?

কথাগুলো বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।খালেদা জিয়ার সাজা এবং তার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি নেতাদের এমন বক্তব্যের উদৃতি দিয়ে এক সাংবাদিক প্রধানমন্ত্রীকে প্রশ্ন করলে জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সাজা সম্পূর্ণ আদালতের বিষয়, এখানে আমাদের কিছু করার নেই।তিনি আরও বলেন, আমি তো তাকে জেলে দেইনি। আমি যদি তাকে জেলে দিতাম তাহলে সেই ২০১৫ সালে যখন মানুষ পুড়িয়ে হত্যা করলো তখনই দিতে পারতাম।

কিন্তু তা আমরা করিনি।তিনি বলেন, ২০১৫ সালে ৬৮জন লোক নিয়ে খালেদা জিয়া নিজেই নিজেকে একটি ঘরে মধ্যে অবদ্ধ করে রাখলেন। সেখান থেকে নির্দেশ দিয়ে একের পর এক মানুষ পুড়িয়ে হত্যা করলেন।

এমনকি তার ছেলে মারা গেলো, আমি গেলাম তাকে সমবেদনা জানাতে। উল্টো আমাকে মুখে উপর দরজা বন্ধ করে দেয়া হলো। তখন কী করা উচিত ছিলো, উচিত ছিলো বাইরে থেকে তালা বন্ধ করে দেয়া। যাতে কেউ আর বের হতে না পারে।

দিকে প্রধানমন্ত্রীর এই সংবাদ সম্মেলন কারাগারে বসে বিটিভির মাধ্যমে সরাসরি দেখেছেন কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় তার সঙ্গে ফাতেমাও ছিলেন। ফাতেমা সার্বক্ষণিক খালেদা জিয়ার সঙ্গে থাকেন।

এমনও হতে পারে, প্রধানমন্ত্রী যখন ফাতেমাকে নিয়ে কথা বলছিলেন তখন খালেদা জিয়া ফাতেমার দিকে তাকান। ফাতেমাও হয়তো তাৎক্ষনিক তাকিয়েছেন খালেদা জিয়ার দিকে।এসময় ফাতেমা বিকেলের নাস্তা খালেদা জিয়ার দিকে এগিয়ে দিয়ে বলেন, ম্যাডাম আপনি ওসবে একদম কান দিবেন না। এমনিতেই আপনার শরীর ভালো না।

উত্তরে বেগম জিয়া বলেন, আসলেইতো আমার জন্য তোমাকে অনেক কষ্ট হচ্ছে। ফাতেমা বলেন- ম্যাডাম, আপনি চিন্তা করবেন না। সব ঠিক হয়ে যাবে।আমি রাজনীতি বুঝি না, আমি শুধু বুঝি আপনি আমার মালিক।

আপনার পাশে সবসময় থাকতে চাই।তবে কারাগারে ফাতেমা এবং খালেদা জিয়ার এই কথপকথনের বিষয়টি নিশ্চিত করেনি কোনো পক্ষ।

যেহেতু খালেদা জিয়া কারাগারে বিটিভি দেখার সুযোগ পাচ্ছেন সেহেতু তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য দেখবেন এটাই স্বাভাবিক। আর ফাতেমাকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর তাদের দুজনের মধ্যে একেবারেই কোনো কথা হয়নি সেটাও নিশ্চত করে বলা যাবে না।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৪ মে ২০১৮, ৬:০৮ অপরাহ্ণ ৬:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ