আবহাওয়া

রমযান মাসে বিনামূল্যে পৌনে ৭ লাখ কোরআন শরিফ বিতরণ করবে ইসলামিক ফাউন্ডেশন

পবিত্র রমযান মাসে বিনামূল্যে পৌনে ৭ লাখ কোরআন শরিফ বিতরণ করবে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। সোমবার ইফার সহকারী জনসংযোগ পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে রমযান উপলক্ষে ইফার সারাদেশে মাসব্যাপী কার্যক্রম তুলে ধরা হয়।

রমযানের পবিত্রতা রক্ষায় ১৬ মে সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে র‍্যালি ও সমাবেশ শুরু হবে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্মসচিব মো. আনিছুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল র‍্যালিতে নেতৃত্বে দেবেন। এছাড়া সকল বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে অনুরূপ র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের আওতায় শিশুদের মাঝে ৬৭ হাজার ৩৬৮টি কেন্দ্রের প্রতিটিতে ১০টি করে ৬ লাখ ৭৩ হাজার ৩৬৮টি পবিত্র কোরআন শরীফ বিনামূল্যে বিতরণ করা হবে।

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১ থেকে ২৫ রমযান বোগদাদী কায়দায় কোরআন শিক্ষা দেয়া হবে। মহিলা ও পুরুষদের পৃথক ব্যাচে প্রতিদিন ৩টি ব্যাচ অনুষ্ঠিত হবে। ব্যাচগুলো বেলা ১২টা হতে দুপুর ১টা, দুপুর ২টা হতে বিকাল ৩টা এবং ৩য় ব্যাচ: বিকাল ৫টা হতে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পহেলা রমযান থেকে মাসব্যাপী ইসলামি বইমেলা অনুষ্ঠিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

এছাড়াও, হালাল পণ্য বিক্রি ও প্রদর্শনী, ইসলামি ক্যালিগ্রাফি, ইফতার মাহফিল, বাদ যোহর তাফসির ও প্রাক তারাবীহ্ আলোচনা, খতমে বোখারী ও মাসয়ালা-মাসায়েল আলোচনা, কিয়ামুল লাইল, ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসায় আলোচনা সভা, বিশেষ কমিশনে ইসলামি বই বিক্রিসহ ইসলামিক ফাউন্ডেশনের নানা ধরনের আয়োজন থাকছে পবিত্র রমযান মাস উপলক্ষে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৪ মে ২০১৮, ৪:২০ অপরাহ্ণ ৪:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ