ভারত

‘আমি তো তোমাকে বিয়ে করি নাই! আমি তো তোমার সরকারী চাকরিকে বিয়ে করেছি!

বিয়ে করি নাই – নীলফামারীর সৈয়দপুরে স্ত্রীর বেতনের টাকা নিজের কুক্ষিগত করতে না পেরে এক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাকে স্বামী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেদম মারধর করেছে বলে অভিযোগ মিলেছে।

নির্যাতনের শিকার শিক্ষিকার নাম মোছা. সামসুন্নাহার (২৯)। তিনি শহরের ফ্রি আমিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত।

এবং শহরের ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক রকিব উদ্দিন শাহ্ এর স্ত্রী। স্বামীর নির্যাতনের শিকার হয়ে বর্তমানে তিনি সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষিকার সাথে কথা বলে জানা যায়, গত বছরের সেপ্টেম্বর মাসের ৯ তারিখ উপজেলার বোতলাগাড়ি ইউপির খোর্দ্দ বোতলাগাড়ি গ্রামের মোহাম্মদ আলী শাহ্-এর ছেলে রকিব উদ্দিন শাহ-এর সাথে সামসুন্নাহারের পারিবারিক ভাবে বিয়ে হয়।

বিয়ের আগে থেকেই সামসুন্নাহার ও রকিব দু’জনই শিক্ষক হিসেবে কর্মরত। বিয়ের পর ভালই চলছিল তাদের সংসার। সরকারী চাকুরিজীবি স্ত্রী প্রতি মাসে যে বেতন পান তা সামসুন্নাহারের ব্যাংক অ্যাকাউন্টেই থাকতো। সাংসারিক প্রয়োজনে স্বামী চাইলে তিনি স্বামীকে তা দিতেন।

কিন্তু বিয়ের দু’মাস না যেতেই রকিব তার স্ত্রীর বেতনের টাকা আলাদা অ্যাকাউন্টে না রেখে নিজের অ্যাকাউন্টে রাখতে বলেন। কিন্তু সামসুন্নাহার তাতে রাজি না হলে রকিব টাকা উত্তোলনের জন্য সামসুন্নাহারকে চেক লিখে দিতে বলেন।

সামসুন্নাহার রকিবকে একটি ব্লাংক চেকে স্বাক্ষর করে দিলে রকিব তার অ্যাকান্ট থেকে সব টাকা (৩০ হাজার) তুলে নেন। স্বামী বলে প্রথমে মেনে নেন সামসুন্নাহার।

কিন্তু ধীরে ধীরে সামসুন্নাহারকে রকিব তার আসল রুপ চেনাতে শুরু করেন। প্রতি মাসের ৪ থেকে ৬ তারিখ বেতন হবার সময় হলে রকিব পুরো টাকাটাই তোলার জন্য সামসুন্নাহারকে চেক লিখে দিতে বলতেন।

সামসুন্নাহার রাজি না হলে এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে শুরু হয় দাম্পত্য কলহ। এ কলহ থেকে প্রায়ই সামসুন্নাহারকে রকিব মারধর করতেন।

সবশেষ গত ২ মে রাত ১১টার দিকে সামসুন্নাহারকে বেদম মারধর করেন রকিব। রকিবের মারের চোটে সামসুন্নাহার অজ্ঞান হয়ে গেলে তার স্বজনরা তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসা নিচ্ছেন।

সামসুন্নাহার জানান, আমার টাকা মানেই তো আমার স্বামীর (রকিব) টাকা। তাকে এত জোরাজুরি করে টাকা নিতে হবে কেন? সে আমাকে প্রায়ই বলে, আমি তো তোমাকে বিয়ে করি নাই!

আমি তো তোমার সরকারী চাকুরিকে বিয়ে করেছি! অর্থের প্রতি একজন শিক্ষকের এত লোভ হয় কি করে? তাহলে তিনি ছাত্র-ছাত্রীকে কি শিক্ষা দেবেন? বলেই কাঁদতে থাকেন তিনি।

হাসপাতালে সামসুন্নাহারের ভাই শিক্ষক মশিউর রহমান শাহ্ অভিযোগ করে বলেন, বিয়ের তিন মাসের মাথায় সে (রকিব) আমার কাছে ৫লক্ষ টাকা চাইল। পরে আমি আমার বোনকে এ ব্যাপারে জিজ্ঞেস করলে সে বলল সে (সামসুন্নাহার) কিছু জানে না।

তো আমার প্রশ্ন হলো, ভগ্নিপতিকে টাকা যদি দিতেই হয় তাহলে সেটা তো বোনের মাধ্যমে আসতে হবে? যে মানুষ সরাসরি সম্বন্ধীর (স্ত্রীর ভাই) কোছে সরাসরি টাকা চায় এবং সে কথা তার বউকে পর্যন্ত জানায় না তাহলে তার অর্থের প্রতি কি পরিমাণ লোভ থাকতে পারে?

তিনি বলেন, টাকা না পেয়ে আমার বোনকে প্রায়শই সে নির্যাতন-নিপীড়ন করে। কোন ভাই-ই সেটা সহ্য করতে পারে না। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেব।

অভিযোগের ব্যাপারে কথা বলার জন্য শিক্ষক রকিবের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যাবহৃত মুঠোফোন ০১৭৪০৩০**২৩ নাম্বারে ফোন করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ‘একটু পড়ে কথা বলবেন’ বলে ফোন কেটে দিয়ে তা বন্ধ করে দেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, সৈয়দপুর থানায় অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ মে ২০১৮, ৯:৩৫ পূর্বাহ্ণ ৯:৩৫ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ