চাকরি

কে এই আনিকা? যিনি ছাত্রলীগের সভাপতির পদ পেতে আশাবাদী

ছাত্রলীগের ২৯ তম সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১১ থেকে ১২ মে পর্যন্ত। এই সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে সারা দেশে তৈরি হয়েছে ব্যাপক আগ্রহ ও উদ্দেমনা। আর এই ছাত্র সংগঠনের আগামী সম্মেলনের জন্য সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজশাহীর রাজনৈতিক পরিবার থেকে গড়ে ওঠা একজন নারী নেতৃত্ব আনিকা ফারিহা জামান অর্ণা। ছাত্রলীগ কর্তৃক গঠিত নির্বাচন কমিশনের কাছে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেনরোববার সন্ধ্যায়।

আনিকা অর্ণা জাতীয় চার নেতার একজন এএইচএম কামারুজ্জামান হেনার দৌহিত্রী ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও নগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিশিষ্ট সমাজসেবী ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনীর জ্যেষ্ঠ কন্যা।

গত ৩ মে সন্ধ্যায় ছাত্রলীগের ২৯তম সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন এবং নির্বাচন কমিশনার সাকিব হাসান সুইট ও নওশেদ উদ্দিন সুজনের নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন অর্ণা জামান।

অর্ণা জামানের রাজনৈতিক শুরুটা হয়েছিলো বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে। তবে ২০১১ সালে রাজশাহী বোয়ালিয়া (পশ্চিম) থানা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে প্রথম পদ পান তিনি। এরপর ২০১২ সালে তৎকালীন কমিটিতে তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের একজন সদস্য হিসেবে মনোনিত হন।

অর্ণা জামান ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মহানগর ছাত্রলীগ সম্মেলনে শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা । তবে ওই কমিটিতে তাকে ১ নম্বর সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় এবং একই সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-বেসরকারী বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক হিসেবে মনোনিত করা হয়েছিল ২৮তম সম্মেলনের কমিটিতে।

তারপর কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন কমিটি গঠন হয় ২০১৫ সালে। কিন্তু ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সেই কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন অর্ণা জামান। সেই সাথে নওগাঁ জেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা হিসেবে দায়িত্ব পালন করেন এবং সফলভাবে দায়িত্ব পালন করে সেখানে সম্মেলন করে কমিটি তৈরীর ব্যবস্থা করেন।

এএইচএম কামারুজ্জামানের দৌহিত্রী অর্ণা জামান রাজনীতির পাশাপাশি সামাজিক কর্মকান্ডতে বিশেষভাবে নিয়োজিত করেছেন। আনন্দ ধারা নামের একটি অটিষ্টিক শিশুদের স্কুলসহ, সমাজের অবহেলিত শিশুদের নিয়ে কাজ করেন অর্ণা জামান ও তার পরিবার। তিনি রাজনীতিতে তার সর্বোচ্চ পরিশ্রম দিয়ে ছাত্রলীগকে এগিয়ে নিতে চান।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ মে ২০১৮, ৫:৪১ পূর্বাহ্ণ ৫:৪১ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ