আবহাওয়া

তারেক রহমান পাসপোর্ট সারেন্ডার, দাবি করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার পাসপোর্ট সারেন্ডার করেছেন বলে আবারো দাবী করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি আজ সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবী করেন।

তিনি বলেন, ২০১৪ সালের ২ জুন তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান এবং তাদের মেয়ে; তিনজনেরই পাসপোর্ট ব্রিটিশ হোম মিনিস্ট্রিতে জমা দিয়েছিলেন। ব্রিটিশ হোম মিনিস্ট্রি তাদের সেই পাসপোর্ট লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে জমা দেয়। শাহরিয়ার আলম বলেন, ‘তারেক রহমান দেশে ফিরতে চান না বলেই এই পাসপোর্ট সারেন্ডার করেছেন। আমাদের কাছে তথ্য প্রমাণ আছে। বিএনপির কেউ চাইলে আমরা তারেক রহমানের সেই পাসপোর্ট দেখাতে পারি।’

‘লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট জমা দিয়ে নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান’- ২১ এপ্রিল লন্ডনে আওয়ামী লীগের এক সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এমন মন্তব্যের পর প্রতিমন্ত্রীসহ তিনজনকে আইনি নোটিশ দিয়েছেন তারেক রহমানের আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

নোটিশ পাওয়ার ১০ দিনের মধ্যে বক্তব্যের প্রমাণ অথবা বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিশে। সোমবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তিনি বলেন, “পররাষ্ট্র প্রতিমন্ত্রী নির্জলা মিথ্যা কথা বলেছেন। আমি চ্যালেঞ্জ দিচ্ছি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যদি তার বাংলাদেশি পাসপোর্ট লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে জমা দিয়ে থাকেন, তাহলে সেটি প্রদর্শন করুন। হাই কমিশন তো সরকারের অধীনেই, তাদের বলুন সেটি দেখাতে।”

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ এপ্রিল ২০১৮, ৫:২০ অপরাহ্ণ ৫:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ