চাকরি

'তারেকের কাছে বাংলাদেশি পাসপোর্ট থাকলে দেখান'

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ডাকযোগে ব্রিটিশ হোম অফিসের মাধ্যমে বাংলাদেশের পাসপোর্ট জমা দিয়েছেন তারেক রহমান। তার কাছে বাংলাদেশি পাসপোর্ট থাকলে আপনারা দেখান। আজ সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আল মাহমুদ স্বপন বলেন, বিএনপির বক্তব্য আমরা চ্যালেঞ্জ হিসেবে না নিলেও, তথ্যগত দিক থেকে আমাদের অবস্থান পরিষ্কার। তারেক রহমান যদি নাগরিকত্ব বর্জন না করেই থাকেন, তাহলে বৈধ পাসপোর্ট প্রদর্শন করুক। তিনি বলেন, আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মিথ্যা বলার মানুষ নন। তিনি যেটি বলেছেন, সেটা তথ্যের ভিত্তিতে। এখানে বিএনপি কী বললো কিংবা কী করলো সেটা তাদের ব্যাপার।

তিনি আরো বলেন, বাংলাদেশের আদালতে সাজাপ্রাপ্ত, দুর্নীতিবাজ এবং আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মদদদাতা তারেক রহমানকে বাংলাদেশে আইনের আওতায় সোপর্দ করার জন্য গণতন্ত্রের অন্যতম পাদপীঠ ব্রিটেনের সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এই ধরনের মানবতার শত্রুকে অবিলম্বে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হোক।

এতে আরো উপস্থিত ছিলেন, দলের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ। এর আগে পাসপোর্ট জমা দেওয়ার বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে উকিল নোটিস পাঠান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ এপ্রিল ২০১৮, ১২:১৬ অপরাহ্ণ ১২:১৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ