ভারত

স্ত্রীরোগ চিকিৎসক বা গাইনোকলজিস্ট সম্পর্কে ১৩ টি অদ্ভুত ঘটনা যা অনেকেই জানেন না…

স্ত্রীরোগ চিকিৎসক- একজন গাইনোকলজিস্ট হওয়ার মানে হল যে আপনি মহিলাদের শরীরের অংশ সম্পর্কে অনেক কিছু জানেন। এটির মানে হল যে আপনি একটি স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ এবং আপনি শিশুদের সম্পর্কে সম্পূর্ণ কিছু জানেন ।

আমি কখনো কখনো ভাবি যে গাইনোকলজিস্টরা আসলে কি করে এবং তারা আসলে কি দেখে ? যদি আপনি সবচেয়ে আশ্চর্যজনক স্ত্রীরোগবিদ্যা ঘটনা সম্পর্কে জানতে চান, তাহলে এখানে সব পাবেন।

এটি কখনও কখনও একটি বিশ্রী কাজও হতে পারে, কিন্তু এই স্ত্রীরোগবিশারদ প্রমাণ করে অনিয়মিত শ্রোণী পরীক্ষার চেয়ে তাদের প্লেটের উপর আরও অনেক কিছু আছে । এটা বাইরে দেখতে সহজ লাগে তবে গাইনোকলজিস্টদের ক্ষেত্রে তাদের কাজ আরো কঠিন এবং অদ্ভুত।

ইন্ট্রাবাট্রনিক ডিভাইস থেকে গর্ভপাতের সামগ্রী তাদের টেবিলের উপর অনেক কাজ আছে। একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ হতে গেলে কি করতে হবে তার তালিকা পরীক্ষা করুন।

১. লিঙ্গাগ্রচর্মছেদন সম্পাদন করা

ধাত্রীবিদ্র্যাবিশারদ / স্ত্রীরোগবিশারদরা খুব ব্যস্ত হয়। তারা শ্রোর্ণী পরীক্ষা, আল্ট্রাসাউন্ডস, বাচ্চা ডেলিভারি এবং… লিঙ্গাগ্রচর্মছেদনের জন্য দায়ী। হ্যাঁ, প্রায়শই টুকিটাকি কাজও গাইনোকলজিস্টদের উপস্থিতিতে করা হয়।

২. নৈতিক সমস্যা পূরণ করা

স্ত্রীরোগবিদ্যা শুধুমাত্র শিশু এবং মহিলাদের শারীরিক অংশের জন্য না। ধাত্রীবিদ্র্যাবিশারদ / স্ত্রীরোগবিশারদরা আমাদের সবচেয়ে কঠিন নেতিবাচক বিষয়গুলোর মুখোমুখি হতে পারে, গর্ভপাতের এইচপিভি টিকা এবং এই ধরনের অন্যান্য সমস্যাগুলির উপর।

৩. তারা ইন্ট্রাবাট্রনিক ডিভাইস ভালোবাসেন

স্ত্রীরোগ চিকিৎসক বা গাইনোকলজিস্ট সম্পর্কে ১৩ টি অদ্ভুত ঘটনা যা অনেকেই জানেন না…

একজন গাইনকোলজিস্ট বিভিন্ন ধরনের গর্ভনিরোধের পরামর্শ বা উপদেশ দিতে পারেন, তবে মনে হয় এই পেশার মধ্যে থাকা মহিলাদের একটি স্পষ্ট ব্যক্তিগত পছন্দ আছে। ২৫ থেকে ৪৪ বছর বয়সী ১১ শতাংশ মহিলা ইন্ট্রাবাট্রনিক ডিভাইস ব্যবহার করেন এবং ৪০ শতাংশ গাইনকোলজিস্ট এটি ব্যবহার করেন।

৪. তারা প্রচণ্ড উত্তেজনা অর্জনের জন্য চমৎকার উপদেশ দেন!

গাইনকোলজিস্ট দের কাছে যাওয়ার সময় একটু বিব্রত বোধ করা স্বাভাবিক, কিন্তু তারা আপনাকে অনেক উপায়ে সাহায্য করতে পারেন। যদি আপানার যৌনমিলনের সময় সমস্যা থাকে, গাইনকোলজিস্টরা সাহায্য করতে পারেন এই সব তুচ্ছ বিষয় নিয়ে।

এটা এমন কথা মনে হতে পারে যে কেবল বেডরুমের মধ্যেই রয়েছে, কিন্তু গাইনকোলজিস্টদের থেকে বেশি কে জানে কিভাবে যোনিটি বেশি কাজ করে ?

৫. গর্ভাবস্থা ব্লগ তাদের জন্য এটা কঠিন করে তোলে

মা হওয়ার উন্মাদ ধারণার যাদের আসে তারা গর্ভাবস্থায় যে কোনও ব্লগ পড়তে থাকে যা গাইনকোলজিস্টদের জীবনকে আরও কঠিন করে তোলে। যখন চিকিৎসক আপনার সাথে সম্পৃক্ত হচ্ছে তখন এটি একটি ভালো জিনিস, কিন্তু যখন ডাক্তারদের কথা না শুনে শুধুমাত্র ইউটিউব গুরুকে বিশ্বাস করা হয় তখন ব্যাপারটি আরও খারাপ হয়।

৬. তারা মহিলার ভায়াগ্রার উপর অনেক প্রশ্ন পায়

নারীরা সত্যিই কি করতে চায় ? ধাত্রীবিদ্র্যাবিশারদ / স্ত্রীরোগবিশারদরা জোসিন ভেকা একটি সাক্ষাত্কারে উত্তর দিতে সাহায্য করেছেন যেখানে তিনি এক প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন সেগুলির মধ্যে তিনি বেশিরভাগ পেয়েছেন: মহিলার ভায়াগ্রা কোথায় ? এটা মনে হয় যে এর জন্য বড় চাহিদা আছে, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি এখন আর বিদ্যমান নেই।

৭. ৮৫% তরুণ গাইনকোলজিস্ট হল নারী

গত কয়েক দশক ধরে মহিলা গাইনকোলজিস্টদের সংখ্যা তীব্রভাবে বৃদ্ধি পেয়েছে। এখন, নারীরা বিশাল সংখ্যাগরিষ্ঠ অংশ। ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির শতকরা ৮৫ ভাগ নারী গাইনকোলজিস্ট বিশেষজ্ঞ ছিলেন।

৮. গর্ভপাত প্রশিক্ষণ ঐচ্ছিক

চিকিৎসা যারা গাইনকোলজিস্ট বিশিষ্টতাতে প্রশিক্ষিত হচ্ছে, তাদের শুধুমাত্র একটি উপাদান নির্বাচনী: গর্ভপাত। ২০০৬ সালের ১৮৫ টি রেসিডেন্সি কর্মসূচি নিয়ে জরিপের ফলাফলে দেখা গেছে, ৫১% গর্ভপাতের নিয়মিত নির্দেশনা দিয়েছে। ৩৯% ঐচ্ছিক প্রশিক্ষণ দেওয়া, এবং ১০% কোনকিছুই প্রশিক্ষণ দেওয়া হয়নি ।

৯. শুধুমাত্র কিছুজন গর্ভপাত সঞ্চালন করে

যদিও ৪০ শতাংশ মহিলারা তাদের জীবনে গর্ভপাতের মাধ্যমে গর্ভাবস্থার অবসান ঘটায়, তবে বেশিরভাগ ক্ষেত্রেই গাইনকোলজিস্টরা তাদের কাজ করে।

২০১৬ সালে একটি গবেষণার মতে, ৯৭% গাইনকোলজিস্ট রোগীদের সম্মুখীন হয়েছিল যারা গর্ভপাত করতে চেয়েছিলেন, কিন্তু তাদের মধ্যে মাত্র ১৪% আসলে তাদের কাজ করেছিল।

১০. তারা প্রতিদিন অনেক যোনি দেখতে পায়

শুধু এখানে পেশাদারি পয়েন্ট আনতে, গাইনকোলজিস্টরা অনেক নারী অংশ দেখে । ড. ইদ্রিস আব্দুর রহমানের অনুমান অনুযায়ী দিনে ৩০ টি পর্যন্ত। এটা সব ব্লার করা আবশ্যক।

১১. তারা চ্যাপারোনস ব্যবহার করে

সার্ভিকাল ক্যান্সারের জন্য পরীক্ষা করার সময় প্রায় ৭৫% স্ত্রীরোগ বিশেষজ্ঞরা সতর্কতার সাথে চ্যাপারোনস ব্যবহার করেন। যাইহোক, স্ত্রীরোগ বিশেষজ্ঞের উপর নির্ভর করে একটি বড় বৈষম্য আছে। পুরুষ ডাক্তারদের ৮৪% চ্যাপারোনস রোগীর তত্ত্বাবধানে ব্যবহৃত হয়, তবে মহিলা ডাক্তাররা মাত্র ৩১ শতাংশ ব্যবহার করে ।

১২. জন্ম দেখা কখনো পুরোনো হয় না

আপনি মনে করেন যে জন্মের অলৌকিক ঘটনাটি হাজারো বা তারও পরে বন্ধ হয়ে যায়। যাইহোক, বহু স্ত্রীরোগ বিশেষজ্ঞরা বলছেন যে প্রসবের মানসিক শক্তি কখনোই হ্রাস পায় না।

১৩. তারা পিরিয়ড নিয়ে ভীত হয় না

আপনার স্ত্রীরোগ বিশেষজ্ঞের সঙ্গে একটি অ্যাপয়েন্টমেন্ট বাতিল করার জন্য এটা অপরিহার্য কারন আপনার পিরিয়ড চলছে। যদিও টেকনিক্যালি একটি সুযোগ আছে যে রক্তের সফলভাবে গর্ভাশয়ের কোষ নমুনা পরীক্ষার জন্য তাদের ক্ষমতা প্রভাবিত করতে পারে।

এই ছিল আজকের মতো!

নীচের অংশে শেয়ার করুন এবং মন্তব্য করুন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২১ এপ্রিল ২০১৮, ৪:৪৯ অপরাহ্ণ ৪:৪৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ