ভারত

‘শারীরিক সম্পর্কের’ বিনিময়ে ডিগ্রি-অর্থের আশ্বাস শিক্ষিকার !

কলেজের কর্মকর্তাদের যৌন সুবিধা দেওয়ার বিনিময়ে মিলবে অর্থ। সেই সঙ্গে পাওয়া যাবে অ্যাকাডেমিক সনদও। স্নাতক পড়ুয়া চার শিক্ষার্থীকে এমন প্রস্তাব দিয়েছিলেন তামিলনাড়ুর একটি কলেজের একজন শিক্ষিকা।

স্থানীয় সময় সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই শিক্ষিকার কথোপকথোনের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এর পরই বিষয়টি নিয়ে তদন্ত করতে পুলিশকে জানায় রাজ্যের বিরুদ্ধনগর শহরের দেভাঙ্গা আর্ট কলেজ কর্তৃপক্ষ। অভিযুক্ত ওই শিক্ষিকার নাম নির্মলা দেবী। তিনি এক দশক ধরে ওই কলেজে গণিতের অধ্যাপক হিসেবে নিযুক্ত রয়েছেন।

ফাঁস হওয়া ওই অডিও ক্লিপে কলেজ কর্মকর্তাদের শারীরিক সুবিধা দেওয়ার বিনিময়ে শিক্ষার্থীদের অর্থের-ডিগ্রির প্রতিশ্রুতি দিতে শোনা গেছে। একই সঙ্গে শিক্ষার্থীদের বিষয়টি চেপে রাখার পরামর্শ দেওয়া হয়। এই অডিও ক্লিপের জের ধরে শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গত মাসে ওই শিক্ষিকাকে বহিষ্কার করা হয়। পরে কলেজ ও স্থানীয় একটি নারী সমিতির পক্ষ থেকে অভিযোগের ভিত্তিতে একটি মামলা করে পুলিশ।

তামিলনাড়ু রাজ্যের মৎস্যবিষয়ক মন্ত্রী ডি জয়াকুমার সাংবাদিকদের বলেন, এ ধরনের অপরাধীদের কখনোই বরদাস্ত করা হবে না এবং তার বিরুদ্ধে সরকার অবশ্যই ব্যবস্থা নেবে। এ বিষয়ে রাজ্যের রাজনৈতিক দল ডিএমকে প্রধান স্টালিন সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে বলেন, একজন শিক্ষক যিনি শিক্ষার গুরুত্বপূর্ণ অংশ, তিনি শিক্ষার্থীদের জীবন নষ্ট করার চেষ্টা করেছেন। তাই এর তদন্তভার গোয়েন্দাদের ওপর দেওয়া উচিত।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ এপ্রিল ২০১৮, ৯:২৫ পূর্বাহ্ণ ৯:২৫ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ