ক্যাটেগরীজ: উদ্ভিদ

সুইসাইড প্ল্যান্ট

নিজের জীবনকে কে না ভালোবাসে? মরতে সবারই ভয় লাগে। অনেক সময় কারো চাপে পরে আত্মহত্যা করতে বাধ্য হয় মানুষ। আত্মহত্যা মহাপাপ। সব জেনে বুঝেও পরিস্থিতির শিকার হয়ে অনেকে এই মহা পাপ করতে বাধ্য হয়। কিন্তু আপনি জানেন কি? পৃথিবীর বুকে আছে এমন এক গাছ যার সংস্পর্শে গেলে আপনি আত্মহত্যা করতে বাধ্য হবেন।

ভাবা যায় গাছের কি ক্ষমতা মানুষকে আত্মহত্যা করতে বাধ্য করে। এখন নিশ্চয়ই আপনার জানতে ইচ্ছা করছে কি এমন গাছ যে গাছের কারণে মানুষ আত্মহত্যা করতে বাধ্য হয়। তাহলে আর দেরী কেন আসুন জানা যাক সে আশ্চর্য সুইসাইড প্লান্টের অসীম রহস্য সম্পর্কে।

সুইসাইড প্লান্ট এর পরিচয়ঃ সুইসাইড প্লান্ট "Urticaceae" পরিবারের কাঁটা জাতীয় উদ্ভিদ। এই উদ্ভিদ বিভিন্ন বাহারি নামে পরিচিত। যেমন- ডেনড্রোকনাইড মোরোয়েডস, স্টিংগিং ব্রাশ,স্টিংগার,গাম্পি,গাম্পি স্টিংগার,মুনলাইটার, মালবেরি লিভড স্টিংগার ইত্যাদি।এদের পাতা, কান্ড, ফলে সূক্ষ্ম লোমের মত কাটা থাকে বলে এদের নাম স্টিংগিং ব্রাশ রাখা হয়েছে।

আহ! যেমন কর্ম তেমন নাম। এদের দেহের সূক্ষ্ম কাঁটাগুলো গোড়ায় বিষথলি থাকে। প্রাণীর ত্বকে কাটা বিদ্ধ হলে বিষথলি থেকে ইনজেকশন এর মত বিষ দেহ কোষে প্রবেশ করে। এই উদ্ভিদের বিষ হলো নিউরোটক্সিক ধরনের। নিউরোটক্সিক বিষ স্নায়ুতন্ত্রের উপর প্রভাব বিস্তার করে এবং একসময় মানুষ যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ সেপ্টেম্বর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ণ ১১:১৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন
দ্বারা প্রকাশিত
নিউজ ডেস্ক

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ