রেসিপি

চোখের নিচের কালো দাগ দূরে যা করবেন

দীর্ঘক্ষণ কম্পিউটারের সামনে বসে কাজ করলে কিংবা কাজের অতিরিক্ত চাপের কারণে রাতে অনেকক্ষণ জেগে থাকলে চোখের নিচের অনেকের ছাপ পরে যায়। অনেক সময় শরীর ক্লান্ত থাকলেও, তার প্রভাব চোখে উপরে পরে। তবে খুব সহজেই দূর করতে পারবেন চোখের নিচের কালো দাগ। গ্রিন টি ডিটক্স হিসেবে বহুল প্রচলিত এবং কার্যকরীও অনেক। দুটো টি-ব্যাগ এক কাপ গরম পানিতে তিন-চার মিনিট রাখার পর টি-ব্যাগসহ কাপটি ফ্রিজে রেখে দিন ঠাণ্ডা করার জন্য। এবার ঠাণ্ডা গ্রিন টি বন্ধ চোখের ওপর ১৫ মিনিট রাখুন। বেশি করে কলা, পালং শাক এবং অবশ্যই বিটরুট খেতে হবে।

শসার অ্যান্টিঅক্সিডেন্ট চোখের ক্লান্তি দূর করতে সক্ষম। শসা ফালি ফালি করে কেটে দুটো চোখের উপর ১৫ থেকে ৩০ মিনিট পর্যন্ত রাখলে চোখ সতেজ হওয়ার পাশাপাশি চোখের নিচের কালো দাগ গায়েব হয়ে যায়। ক্রিম কেনার আগে অবশ্যই ভালো করে দেখে নেবেন, তাতে ভিটামিন-সি রয়েছে কিনা। চোখের নীচে ক্রিম ব্যবহার করলে চোখ আরাম পায়। পাশাপাশি চোখের নানা অসুখ কমে আসে।

যতটা সম্ভব সিগারেটের ধোঁয়া একেবারে এড়িয়ে চলতে হবে। জেনে রাখা ভালো সিগারেটের ধোঁয়ায় চোখের অনেক ক্ষতি হয়। শুধু সিগারেটের ধোঁয়ায় নয় বরং যে কোনো ধরনের ধোঁয়াতেই চোখের ক্ষতি হয়। চোখে যদি কালো মোটা আইলাইনার বেশি ব্যবহার করেন, তাহলে ওপরের পাতা থেকে বেশি পরিমাণে লাইনার নীচে ঝরে পরে। ফলে চোখের নীচে কালি পড়েছে বলে মনে হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৪ মে ২০২১, ২:২০ অপরাহ্ণ ২:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ