অপরাধ

আয়রন ছাড়াই কাপড়ের ভাঁজ দূর করার কিছু কৌশল

কুঁচকানো বা ভাঁজ পড়া কাপড় পরতে ভালো লাগে না। কিন্তু সবসময় কাপড় আয়রন করতে মন চায় না। তবে কিছু কৌশল জানা থাকলে কুঁচকানো কাপড়ও দেখতে ফিটফাট লাগতে পারে। আসুন জেনে নেই আয়রন ছাড়াই কাপড়ের ভাঁজ দূর করার কৌশল-

ভিনিগার একটি স্প্রে করার বোতলে এক ভাগ ভিনিগার আর তিনভাগ গরম পানি ভরে নিন। এবার আপনার টি-শার্ট বা যে কোনো পোশাকের পুরোটাতে ভালো করে বোতলের পানি দিয়ে স্প্রে করে নিন৷ টি-শার্টটি শুকিয়ে যাবার পর দেখবেন কোথাও কুঁচকানো ভাব বা ভাঁজ নেই। শুধু তাই নয় ভিনিগারের কোনো গন্ধও থাকবেনা টি-শার্টে।

ড্রায়ার মেশিন স্প্রে করার বোতলে পানি ভরে কাপড়ে স্প্রে করে নিন। এবার স্বাভাবিক তাপে মাত্র দশ মিনিটের জন্য ড্রায়ারে ঢুকিয়ে অন করে দিন। আপনি তৈরি হয়ে নিন। এর মধ্যে শার্টটাও হয়ে যাবে। এবার সোজা মেশিন থেকে শার্টটা বের করে পরে নিন। দেখবেন কোথাও কোনো ভাঁজ আপনার চোখে পরবেনা।

বিকল্প কৌশল এক মুঠো বরফের টুকরো ভাঁজ পড়া কাপড়সহ ড্রায়ারে ঠুকিয়ে দিন। এবার ড্রায়ারটি সবচেয়ে বেশি তাপে মাত্র পাঁচ মিনিট চালিয়ে দিন। দেখবেন গরম ভাপে কেমন ম্যাজিকের মতো তাড়াতাড়ি কাপড়ের ভাঁজগুলো চলে গেছে।

হেয়ার ড্রায়ার যে পোশাকটি পরতে চান সেটি একটি হ্যাঙ্গারে ঝুলিয়ে দিয়ে কাপড়ের ভাঁজে পানি স্প্রে করি দিন। তারপর হেয়ার ড্রায়ারের তাপ একদম কমিয়ে দিয়ে কাপড়ের ওপর কিছুক্ষণ ধরে রাখুন। তাকিয়ে দেখবেন সব ভাঁজ উধাও!

বাথরুমে গরম পানির ভাপ গোসল করতে হবে আবার শার্টটাও আয়রন করতে হবে। ভাঁজ করা শার্ট বা অন্যকিছু বাথরুমের কোথাও ঝুলিয়ে রেখে দিন। এবার গরম আর ঠাণ্ডা পানি মিশিয়ে আরাম করে গোসল করে নিন। গোসল শেষে দেখবেন গরম পানির ভাপে শার্টের সব ভাঁজ সোজা হয়ে গেছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ অক্টোবর ২০১৮, ৬:৩৩ অপরাহ্ণ ৬:৩৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ