টেক

সঙ্গীর সঙ্গে প্রতারণা? ছয় পরিণতির জন্য প্রস্তুত থাকুন

আজকাল বিবাহিত অথবা কারো সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ থাকা সত্যেও অনেকেই অন্যের প্রতি আকৃষ্ট হতে পারেন। অনেকে আবার এই আকর্ষণ থেকেই ভুল সম্পর্কে জড়িয়ে পড়েন। এই ভেবে যে গোপনে চলবে এই সম্পর্ক, কেউ জানতে পারবে না। কিন্তু আপনি কি একবারও ভেবে দেখেছেন, আপনি আপনার প্রতিশ্রুত সঙ্গী বা স্বামী-স্ত্রীর সঙ্গে প্রতারণা করছেন?

মনে রাখবেন- যদি সঙ্গীর সঙ্গে প্রতারণা করেন, তবে আপনার মধ্যে কিছু লক্ষণ অবশ্যই প্রকাশ পাবে। আপনি গোপনে যা করছেন, তার পরিণাম যে খুব ভালো হবে তা মোটেও ভাববেন না। এর পরিণতি খুব খারাপও হতে পারে।

ভারতের জনপ্রিয় জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে ছয়টি কারণ উল্লেখ করা হয়েছে, যা আপনাকে বুঝতে সাহায্য করবে পরিণতি কী। চলুন তবে জেনে নেয়া যাক বিস্তারিত-

নিজের সন্তানকে আঘাত দেবেন: যদি ভেবে থাকেন, আপনার গোপন সম্পর্ক সন্তানের ওপর প্রভাব ফেলবে না, তবে ভুল ভাবছেন। যখন আপনার এই গোপনীয়তা ফাঁস হবে, তখন তারাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে। মা-বাবা অন্য কারো সঙ্গে অঙ্গাঙ্গী জড়িত, এমনটা কোনো সন্তান মেনে নিতে পারে না। তারা এটাকে বেইমানির চোখে দেখে। আপনাকে বুঝতে হবে, আপনার সন্তান এর জন্য মানসিক ও সামাজিকভাবে পীড়ায় ভুগতে পারে।

আপনি সঙ্গীর আস্থা হারাবেন: যদি সঙ্গীর সঙ্গে অন্য কারো উপস্থিতি লক্ষ্য করেন, তবে তার প্রতি আপনি আস্থা হারিয়ে ফেলবেন। যেদিন আপনি সঙ্গীর গোপন প্রেম সম্পর্কে অবগত হবেন, সেদিন থেকে তাকে আর বিশ্বাস করতে পারবেন না। সঙ্গীকে আপনি অসৎ ও অনাস্থাভাজন ব্যক্তি হিসেবে বিবেচনা করবেন। আপনি যতই চেষ্টা করেন না কেন, আর সেই আগের আস্থা ফিরে পাবেন না।

এটা সঙ্গীর প্রতি অসম্মান: সঙ্গীকে অসম্মানের অন্যতম উপায় হলো তার সঙ্গে প্রতারণা করা। আপনার প্রতারণাপর্ব সঙ্গীকে এই অনুভূতি এনে দেবে যে তার প্রতি আপনার ন্যূনতম শ্রদ্ধাবোধ নেই, নেই ভালোবাসার মূল্যও। এটি আপনার সম্পর্কের দৃঢ়তাকে ভঙ্গুর করবে এবং আপনার সঙ্গীও নিশ্চয়ই এমন বন্ধন ছিন্ন করে দেবে।

অন্য সম্পর্কেও প্রভাব পড়বে: এমন নয় যে আপনি শুধু সঙ্গীর আস্থা হারালেন। যখন সঙ্গীর কাছে প্রতারণা ধরা পড়বে, অন্য সম্পর্কেও এর বাজে প্রভাব পড়বে। আপনার কাছের মানুষই আপনাকে আর সম্মান করবে না, আপনার মতকে অগ্রাহ্য করবে। তারা ভাববে, আপনি তাদের ঘনিষ্ঠজন হতে পারেন না। মোদ্দা কথা, আপনি চারপাশে থাকা নিকটজনও হারাবেন।

আপনারা আর এক হতে পারবেন না: সঙ্গীর সঙ্গে প্রতারণার অন্যতম বাজে ফল হলো, আপনারা আর কখনও এক হতে পারবেন না। যেদিন থেকে প্রতারণা শুরু করবেন, সেদিন থেকেই সঙ্গীর সঙ্গে একপ্রকার দূরত্ব তৈরি হবে। দুজনের সম্পর্কে তৃতীয় পক্ষের আগমন অবধারিতভাবেই আপনাদের বন্ধনকে ছিন্ন করে দেবে। পরে যতই চেষ্টা করুন, সেই ভাঙা সম্পর্ক আর জোড়া লাগাতে পারবেন না।

কখনো প্রকৃত ঘটনার মুখোমুখি হতে পারবেন না: সঙ্গীর সঙ্গে প্রতারণা কখনোই ন্যায্য হতে পারে না। ভেবে দেখুন, বিবাহ বা প্রেমের সম্পর্ক, কিছু কারণ হয়তো রয়েছে, যে জন্য আপনি সঙ্গীর সঙ্গে প্রতারণা করছেন। কিন্তু আপনি উপলব্ধি করতে পারছেন না, যে মুহূর্তে আপনি সঙ্গীর সঙ্গে প্রতারণা করছেন, সে মুহূর্ত থেকেই প্রকৃত ঘটনা থেকে দূরে সরে যাচ্ছেন। সে ঘটনা বা কারণের মুখোমুখি না হয়ে বরং আপনি অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। এটা হয়তো আপনাকে সাময়িক আনন্দ দিতে পারে, কিন্তু ভবিষ্যতে এটিই বড় সমস্যা হয়ে দাঁড়াবে।

মনে রাখবেন, একবার সম্পর্ক ভেঙে গেলে তা জোড়া লাগানো কষ্টকর। হতে পারে, আপনি আপনার জীবন থেকে একজন গুরুত্বপূর্ণ সঙ্গী হারালেন। এর চেয়ে ভালো দুজনের মধ্যে কোনোপ্রকার বিরোধ দেখা দিলে তা সমাধানের চেষ্টা করা। এতে শুধু আপনার সম্পর্ক টিকেই থাকবে না, বরং সুখী ও শান্তিপূর্ণ যুগলজীবন যাপন করতে পারবেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৭:৪৯ অপরাহ্ণ ৭:৪৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ