অপরাধ

অল্প সময়ে চুল লম্বা করার টিপস

চুল লম্বা হয় না! আজকাল অনেকেরই এটাই অভিযোগ। অবশ্য আধুনিক জীবন যাত্রায় এত দূষণ, স্ট্রেস আর পুষ্টির অভাবের মাঝে এটাই তো স্বাভাবিক। চুল সুন্দর রাখতে হলে ভালো মত ঘুমাতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে, দুশ্চিন্তা মুক্ত জীবন যাপন করতে হবে, চুল পরিষ্কার রাখতে হবে ইত্যাদি আমরা সবাই জানি। কিন্তু চুল লম্বা করতে হলে কী করতে হবে? হ্যাঁ, আপনি চাইলে আপনার চুলের বৃদ্ধি ত্বরান্বিত করতে পারেন কিছু বিশেষ কৌশলে। জেনে নিন দ্রুততম পদ্ধতিতে চুল লম্বা করার কিছু অব্যর্থ কৌশল।

কিভাবে দ্রুত আপনার চুল বৃদ্ধি কে দীর্ঘ দীর্ঘস্থায়ী চুল জন্য কামনা করে না? কিন্তু প্রায়ই অপর্যাপ্ত পুষ্টি ও ক্ষতির কারণে, আমাদের প্রাকৃতিক চুলের বৃদ্ধি বাধাগ্রস্ত হয়। তাই আমাদের চুল বৃদ্ধির গতি বাড়ানোর জন্য আমরা কি করতে পারি? শুধু এই সহজ টিপস অনুসরণ করুন এবং আপনার নিজের উপর বিস্ময়কর ফলাফল দেখতে।

কন্ডিশনার আপনার বন্ধু করুন আপনি খেয়াল করেছেন যে স্কাল্পের সাথে সংযুক্ত রুট এন্ডের তুলনায় প্রায়ই চুলের শেষ পাতলা এবং ক্ষতিগ্রস্ত হয়। নিম্ন স্তরের ভাল পুষ্ট করা হয় না কারণ। প্রতিটি চুল ধোয়ার পরে কন্ডিশনার শেষ পর্যন্ত ছত্রাক সীল সাহায্য করে এবং চুল আরও ক্ষতি থেকে বাধা দেয়। এটি আপনার চুল স্বাস্থ্যকর করে তোলে যা চুলকে দ্রুত বৃদ্ধি করতে সহায়তা করে

গরম তেল ম্যাসেজ একটি ভাল গরম তেল ম্যাসেজ আপনার জন্য একটি নিখুঁত চাপ ব্যস্টার হতে পারে। প্রতি সপ্তাহে একটি ভাল গরম তেল দিয়ে আপনার চুল ম্যাসেজ করা আপনার চুল স্বাস্থ্যকর এবং এটি আপনার মেঝে বা বুরুশ উপর আরো চুল মিথ্যা নিশ্চিত করে। নারকেল, জলপাই বা ল্যাভেন্ডার তেল ব্যবহার করুন যাতে আপনার চুলের সেই সুন্দর আলো আসে এবং আপনার চুলগুলি বাড়তে সাহায্য করে।

নিয়মিত ব্রাশিং প্রতি রাতে আপনি শুনেছেন যে অত্যধিক ব্রাশিং চুলের পতন ঘটায় এবং শারীরিকভাবে আপনার চুল ক্ষতি করতে পারে। আচ্ছা, সবসময় না। এটা কেবল আপনার ব্যবহার বুরুশ উপর নির্ভর করে। সিন্থেটিক ব্যবহার চুল মধ্যে ঘর্ষণ তৈরি করতে পারেন এবং এইভাবে আসলে চুল ক্ষতি। পরিবর্তে, ডান বুরুশ যেমন শুকনো ব্রাশের ব্রাশ ব্যবহার করে স্ক্যাল্পের রক্ত ​​সঞ্চালন বৃদ্ধি করতে পারে। আপনি রাতের জন্য অবসর গ্রহণের আগে কমপক্ষে ৫০ বার আপনার চুলকে একত্রিত করছেন কিনা তা নিশ্চিত করুন। চুল ব্রাশ করা আপনার শিকড়কে শক্তিশালী করে এবং চুল দ্রুত বৃদ্ধি পায়।

তোয়ালে আপনার ভিজা চুল মোড়ানো না আমাদের মধ্যে বেশিরভাগই শ্যাম্পুয়ের পরে আমাদের গলা চুলের মোড়কে আবৃত করার অভ্যাস আছে, এই অভ্যাসের অভাব সম্পর্কে একটু উপলব্ধি করে। ভেজা চুল এমনকি আরো চুল পড়া প্রবণ এবং একটি তোয়ালে তাদের মোড়ানো এই এমনকি খারাপ করতে পারেন। চুলের সেই স্রোতগুলি হ্রাস করার জন্য আমাদের চুলগুলি বিশাল বিশাল টোয়েল ফিতাগুলির সাথে আবদ্ধ হয়ে যায়। পরিবর্তে, যদি আপনি কেবল এই অভ্যাস প্রতিরোধ করতে না পারেন, একটি টোয়েল জন্য যান।

ডিম মাস্ক ব্যবহার করে একটি ডিম মাস্ক সঙ্গে আপনার চুল পুষ্ট করার চেয়ে কি ভাল প্রতিকার হতে পারে। প্রোটিনের লোড হওয়া ডিমটি আপনার চুলকে পুষ্ট করার এবং নতুন চুলের গঠন করার সময় অলৌকিক হতে পারে। শুধু একটি ডিম সাদা দিয়ে এক চা চামচ তেল (বিশেষত জলপাই তেল) মিশ্রিত করুন এবং আপনার চুল এবং স্কালপিতে এটি প্রয়োগ করুন। আগে ২০ মিনিটের জন্য ছেড়ে দিন এবং আপনি সম্পন্ন করা হয়। শুধু একবার মাসে এটি করুন এবং যে ফলাফলগুলি আপনি কেবল কল্পনা করতে পারবেন তা দেখুন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২২ সেপ্টেম্বর ২০১৮, ১:২০ অপরাহ্ণ ১:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ