টেক

কফিনের রহস্যময় তরল, যা পান করলেই চিরযৌবন!

মিসরে আবিষ্কৃত হয়েছে ২০০০ বছরের পুরনো একটি রহস্যময় কফিন। কফিনটি খুলে ভেতরে পাওয়া গেল তিনটি কঙ্কাল ও রহস্যময় এক তরল পদার্থ! গবেষকরা বলছেন, কঙ্কালগুলো সেনাবাহিনীর সদস্যদের। কিন্তু আলেকজান্দ্রিয়ায় পাওয়া সেই কফিনের তরল পদার্থ নিয়ে ছড়িয়ে পড়েছে ভিন্ন ধরনের এক খবর। অনেকেই মনে করছেন প্রাচীন সেই রহস্যময় তরলই অমৃত। আর এটি পান করলেই মিলবে চিরযৌবন!

বাস্তবে সে তরল কী, তা নিয়ে এখনো কোনো সুরাহায় আসতে পারেননি গবেষকরা। তবে অনেক গবেষক ধারণা করছেন এটি সাধারণ পানি ছাড়া অন্য কিছু নয়। আলেকজান্দ্রিয়া থেকে এখনো পর্যন্ত প্রাপ্ত প্রাচীন কফিনগুলোর মধ্যে এটিই বৃহত্তম। ৯ ফুট দীর্ঘ, ৫ ফুট চওড়া এবং ৬ ফুট উঁচু এই শবাধারটি বালি, পানি ও চুনদ্বারা আচ্ছাদিত ছিল।

ওই সময় আলেকজান্দ্রিয়া অঞ্চলে নিরন্তর যুদ্ধ-বিগ্রহ চলেছিল। শবাধারে প্রাপ্ত কঙ্কালগুলো যুদ্ধে নিহত তিন ব্যক্তির বলে ধারণা করা হচ্ছে। নিহতের দেহাবশেষে তীরের আঘাতের চিহ্নও রয়েছে। অনেকের ধারণা এটি আলেকজান্ডার দ্য গ্রেটের সমাধি। তবে তেমন কোনো প্রমাণও পাওয়া যায়নি এখানে।

অনেকেই এখন সেই রহস্যময় তরল পান করে দেখতে চাইছেন। এজন্য অনলাইনেও একটি পিটিশন খোলা হয়েছে। তাতে তরলটি পান করার অনুমতি চেয়েছেন ১১ হাজার ব্যক্তি। তাদের সবার ধারণা এটি সাধারণ পানি নয়, রহস্যময় কোনো পানি- যা পান করলে মিলবে চিরযৌবন!

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ জুলাই ২০১৮, ৩:৩৮ অপরাহ্ণ ৩:৩৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ